আগামী ২৪ ডি‌সেম্বর ক্ষমতাসীন আওয়ামী লী‌গের কেন্দ্রীয় ক‌মি‌টির পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০১৯

আগামী ২৪ ডি‌সেম্বর ক্ষমতাসীন আওয়ামী লী‌গের কেন্দ্রীয় ক‌মি‌টির পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে

হ্যালো বাংলাদেশ নিউজঃ

আগামী ২৪ ডি‌সেম্বর ক্ষমতাসীন আওয়ামী লী‌গের কেন্দ্রীয় ক‌মি‌টির পূর্ণাঙ্গ তা‌লিকা ঘোষণা করা হ‌বে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন দল‌টির সাধারণ সম্পাদক ওবায়দুল কা‌দের।

‌রোববার দুপু‌রে স‌চিবলা‌য়ের সড়ক প‌রিবহন ও মহাসড়ক বিভা‌গের সভাক‌ক্ষে সাংবা‌দিক‌দের সাথে শু‌ভেচ্ছা বি‌নিময়কা‌লে এক প্র‌শ্নের জবা‌বে এমনটি জানান তি‌নি।

ওবায়দুল কা‌দের ব‌লেন, আগামী মঙ্গলবা‌রে আমা‌দের প্রে‌সি‌ডিয়াম মি‌টিং র‌য়ে‌ছে। এর ম‌ধ্যে একটা খসড়া প্রস্তাব এবং প্রে‌সি‌ডিয়া‌মে আলাপ আ‌লোচনা করার পর সে‌দিনই আমরা আশা কর‌ছি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার, এটা হ‌বে ২৪ তা‌রিখ।

নতুন ক‌মি‌টি‌তে চমক এ‌সে‌ছে কিনা এমন প্র‌শ্নের জবা‌বে তি‌নি ব‌লেন, জ‌য়েন্ট সে‌ক্রেটা‌রি থে‌কে প্রে‌সি‌ডিয়াম হ‌য়ে‌ছে। নী‌চের দিক থে‌কে কেউ কেউ জ‌য়েন্ট সে‌ক্রেটা‌রি হ‌য়ে‌ছে। আবার ওর্গানাই‌জিং সে‌ক্রেটা‌রি‌তে কেউ কেউ নতুন এ‌সে‌ছে। পু‌রো ক‌মি‌টি হওয়ার আ‌গে এই বিষ‌য়ে সা‌র্বিক মূল্যায়ন সম্ভব নয়।

সা‌বেক নৌমন্ত্রী শাজাহান খা‌নের প্রে‌সি‌ডিয়াম সদস্য হওয়া প্রস‌ঙ্গে তি‌নি এক প্র‌শ্নে জবা‌বে ব‌লেন, ক‌মি‌টি‌তে যা‌দের নাম ঘোষণা করা হ‌য়ে‌ছে, ক‌মি‌টি‌টা রে‌ডি ক‌রে নেত্রী কাউ‌ন্সিলর‌দের সম্ম‌তি নিয়ে‌ছেন। এছাড়াও আবার ক‌মি‌টি ঘোষণা ক‌রেও কাউ‌ন্সিলর‌দের সম্ম‌তি নি‌য়ে‌ছেন। যে কমিটি হয়েছে সে কমিটির প্রতি বাংলাদেশ আওয়ামী লীগের সাড়ে সাত হাজার মত কাউন্সিলরদের সম্মতি ছিল। কাজেই এ নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না।

আওয়ামী লীগের কমিটি থেকে ছয় জনের মতো মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীকে বাদ দেয়া হয়েছে। এটা সরকার ও দলকে পৃথক করার কোন প্রক্রিয়া কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দলে কিছু কিছু নতুন মুখ এবং দায়িত্বের পরিবর্তন করা হয়েছে। কার্যক্রমে গতিশীলতা আনার জন্য এ ধরনের সাফল রিসাফল হয়েছে। গত তিন বছর যে কমিটির দায়িত্ব পালন করেছে তাদের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হচ্ছে কোন নন পারফরমার আমরা পাইনি। প্রত্যেকে আমাদের বিভিন্ন প্রোগ্রামের ছিল। বিভিন্ন জেলার প্রতিনিধি সম্মেলন, রোডমার্চ, ঝড়-বন্যা-জলোচ্ছ্বাসে দুর্গত মানুষের পাশে দাঁড়ানো, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা ক্যাম্পেইন; এমন কোনো প্রোগ্রাম নেই এই প্রোগ্রামে এই কমিটির নেতৃবৃন্দ অংশ নেননি। কাজেই এখানে কাউকে বাদ দেওয়া ছিল ডিফিকাল্ট বিষয়। কমিটিতে এখনো অনেক পথ বাকি আছে এবং নিচের দিকে পুরো ওয়ার্কিং কমিটির সদস্যদের নাম ঘোষণা বাকি। পুরোটা ঘোষণা হলেই পূর্ণাঙ্গ চিত্রটা পাওয়া যাবে

এ সংক্রান্ত আরও সংবাদ

faster