তুরস্কে বাংলাদেশিসহ অভিবাসী বোঝাই নৌকা ডুবে নি,হ,ত ৭

প্রকাশিত: ১:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০১৯

তুরস্কে বাংলাদেশিসহ অভিবাসী বোঝাই নৌকা ডুবে নি,হ,ত ৭

হ্যালো বাংলাদেশ নিউজঃ

তুরস্কের দক্ষিণপূর্বাঞ্চলের বিটলিস প্রদেশের লেক ভ্যানে নৌ*কাডুবির ঘট*নায় বাংলাদেশিসহ ৭ অভিবাসীর মৃ**ত্যু হয়েছে। আ*হত অবস্থায় উ**দ্ধার করা হয়েছে আরও ৬৪ জনকে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) স্থানীয় সময় রাত তিনটায় এই দু*র্ঘ*টনা ঘটে। প্রাদেশিক গভর্নর অফিসের বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।গভর্নর অফিস থেকে জানানো হয়েছে, দু*র্ঘ*টনায় পতিত নৌকাটি তুরস্কের উত্তরে ইরান

সীমান্ত সংলগ্ন আদিলসেভাজ জেলার দিকে যাচ্ছিল। ওই নৌকায় আরোহী ছিলেন বাংলাদেশ, পাকিস্তান এবং আফগানিস্তানের অভিবাসীরা।বৃহস্পতিবার স্থানীয় সময় রাত তিনটায় পূর্ব তুরস্কের ইরান সীমান্তবর্তী লেক ভ্যানে এই

নৌকাডুবির ঘটনা ঘটে। তুরস্ক হয়ে ইউরোপের মূল অংশ যেতে এই রুটটি ব্যবহার করে থাকে মানবপাচারকারীরা।বিতলিসের গভর্নর কার্যালয় এক বিবৃতিতে জানায়, অভিবাসী বোঝাই নৌকাটি লেক ভানের উত্তর তীরে আদিলসেভাজ জেলার দিকে যেতে উল্টে যায়।

পাঁচজন ব্যক্তিকে লেক থেকে মৃ**ত উদ্ধার করা হয়। জীবিত উদ্ধার হয় আরও ৬৪ জন।এর মধ্যে হাসপাতালে দুজন মা**রা যায়। উদ্ধার*কৃ*তদের নিকটস্থ আশ্রয়কেন্দ্রে নেয়া হয়েছে।

নৌকাতে ঠিক কত জন যাত্রী ছিল, তা এখনও স্পষ্ট নয়। পরিচয় শনাক্ত করা না গেলেও নি*হতে*রা পাকিস্তান, বাংলাদেশি ও আফগানিস্তানের নাগরিক বলে জানা গিয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

faster