পূর্তগালে আল কোরআন মেমোরাইজিং সেন্টারের উদ্যোগে ফ্রি আল কোরআন বিতরণ

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০১৯

পূর্তগালে আল কোরআন মেমোরাইজিং সেন্টারের উদ্যোগে ফ্রি আল কোরআন বিতরণ

সাজিদ মোহাম্মদ, পূর্তগাল থেকে:পর্তুগালের রাজধানী লিসবনে আল কোরআন মেমোরাইজিং সেন্টারের উদ্যোগে ফ্রি আল কোরআন বিতরণ করা হয়েছে।

এই উপলক্ষ্যে পর্তুগালের স্থানীয় সময় শনিবার রাতে লিসবনের কাজা দ্য কবিলহা হলে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত কমিউনিটি ব্যাক্তিবর্গের মাঝে পবিত্র আল কোরআন ফ্রি বিতরণ করা হয়। এতে বাংলা, ইংরেজি ও আরবী তিন ভাষায় অনুদিত আল কোরআন বিতরণ করা হয়।

তাহের আহমেদ চৌধুরির সভাপতিত্বে মহিউদ্দিন সুমনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট্রাল মসজিদ লিসবনের ইমাম ও খতিব মাওলানা শেখ ডেভিড মুনির। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মো: নুরুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আল কোরআন একাডেমি লন্ডনের চেয়ারম্যান ড. হাফিজ মুনির উদ্দিন আহমেদ।

বক্তব্যে তিনি বলেন, আল কোরআন একাডেমী এ পর্যন্ত বিভিন্ন ভাষায় অনুদিত প্রায় ৮ লক্ষাধিক কোরআন বিতরণ করেছ। তারই ধারাবাহিকতায় আমরা আল কোরআন মেমোরাইজিং সেন্টার লিসবনের সাথে যৌথভাবে ফ্রি কোরআন বিতরণে সামিল হয়েছি। ইউকে-তে দীর্ঘ সময় বিভিন্ন শহরে আমরা ফ্রি কোরআন বিতরণ করে আসছি। সকলের সহযোগিতা অব্যাহত থাকলে সারাবিশ্বে একাডেমী তার বিতরণ কার্যক্রম আরো ছড়িয়ে দিবে।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাবসায়ী মো: কাজল আহমেদ, লিসবনের প্রবীণ কমিউনিটি ব্যাক্তিত্ব অলিউর রহমান চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে কোরআনুল কারীম থেকে তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন মাওলানা শেখ ডেভিড মুনির এবং দোয়া ও মুনাজাত পরিচালনা করে।সাৱৰ্বিক ব্যবস্থাপনায় ছিলেন সাজিদুল আলম(সাজিদ মোহাম্মদ)। সফিউল্লা মাহমুদ,মাওঃ হেলাল উদ্দীন।

এ সংক্রান্ত আরও সংবাদ