ফ্রান্স ট্রেন ও বাস ধর্মঘট, বিড়ম্বনায় পর্যটক সহ সাধারণ মানুষ

প্রকাশিত: ১২:২০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৯

রাস্তায় ট্রেন ড্রাইভারদের নিরাপত্তা, ক্রসিং পয়েন্টে সঠিক ব্যবস্থাপনা ইত্যাদি দাবীতে পূর্বঘোষিত নির্ধারিত ০৫ তারিখ সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালিত হচ্ছে।

শ্রমিকদের ধারবাহিক ট্রেন ও বাস ধর্মঘটে কারণে অসহায় ফ্রান্সের সাধারণ মানুষ। কিছুদিন পরপর  ধর্মঘটের ফলে কোনো না কোনো ভাবে ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ মানুষসহ ফ্রান্সে আসা পর্যটকরা ।

শ্রমিকদের পূর্বঘোষিত ০৫ তারিখ বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ট্রেন ও বাস ধর্মঘট শুরু হওয়ার কথা থাকলেও বুধবার দুপুর থেকে শ্রমিকরা প্যারিসের বিভিন্ন পয়েন্টে জড়ো হতে থাকে তাদের সকল নাশকতা এড়ানোর জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ফ্রান্স পুলিশ বিভিন্ন জায়গায় ৩১১৯ জনকে সামরিক আটক করে রেখেছে যাতে করে কোনো ধরনের নাশকতা করতে না পারে ।পুলিশের বেষ্টনীর ভেত থেকেও যারা নাশকতার চেষ্টা করছে এ পর্যন্ত ১৮ জন শ্রমিককে পিপিখচার পুলিশ গ্রেফতার করেছে বলে জানা গেছে ।

প্যারিস ভ্রমণে এসে বিপাকে আছেন অনেক পর্যটক অনেকেই সামাজিক মাধ্যমে ফেসবুক টুইটারে স্ট্যাটাস দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার সকালে ফ্রান্সের দূরপাল্লার কিছু OUIGO ট্রেন সার্ভিস স্বাভাবিক থাকলেও RER, SNCF সার্ভিসে স্বল্প সংখ্যক ট্রেন ও বাস চলাচল না থাকায় কর্মস্থলে পৌছাতে বিপাকে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

এদিকে  ট্রেন ও বাস কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে তারা বলেন সরকার আমাদের সকল দাবী দাওয়া মেনে নিলে  শীঘ্রই ট্রেন ও বাস চলাচল স্বাভাবিক করে দেওয়া হবে বলে জানান তারা ।

এ সংক্রান্ত আরও সংবাদ