লন্ডন ব্রিজে গুলাগুলি এলাকায় সিলেটি সহ সাধারণ জনগণ আতঙ্কিত।

প্রকাশিত: ৭:৫৪ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০১৯

লন্ডন ব্রিজে গুলাগুলি এলাকায় সিলেটি সহ সাধারণ জনগণ আতঙ্কিত।

লন্ডনের দর্শনীয় স্থানগুলোর মধ্যে লন্ডন ব্রিজ অন্যতম। হাজার হাজার দর্শনার্থী দূর-দূরান্ত থেকে দেখতে আসে এ ব্রিজ। আধামাইল দুরত্বে বাংলাদেশী অধ্যুষিত এলাকা হোয়াইটচ্যাপেল, ব্রিকলেন। আজ গুলাগুলির ঘটনার পর থেকেই পুরো এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। বিশেষ করে টাওয়ার হ্যামলেটস এলাকায় সিলেটিরা আতঙ্কিত হয়ে পড়েন।
ব্রিকলেনের ব্যবসায়ী আজাদ মিয়া সুরমা নিউজ ডটনেটকে জানান, গুলির শব্দ তিনি শুনেছেন। মুহুর্তেই পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে। সন্ধ্যার পর থেকে আজ তেমন ভিড় দেখা যাচ্ছেনা ব্রিকলেন এলাকায়। যেমনটা প্রতিদিন দেখা যায়।
উল্লেখ্য, লন্ডন ব্রিজে পুলিশের গুলিতে এক অস্ত্রধারী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত পাঁচজন।শুক্রবার স্থানীয় সময় দুপুর দুইটায় এ ঘটনা ঘটে।
এদিকে হামলার পর থেকে পুরো এলাকায় বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।পুলিশ জানায়, ছুরি নিয়ে এক ব্যক্তি হঠাৎই হামলা চালানো শুরু করলে পাঁচজন আহত হয় এ সময় আর্মড পুলিশ গুলি চালালে হামলাকারী নিহত হয়।

একজন পুলিশ সদস্য জানান, পুলিশ দুপুর ১টা ৫৮ মিনিটে একটি জরুরি কল পেয়ে মুহূর্তেই ঘটনাস্থলে ছুটে যায়। পুলিশ ফোনে জানতে পারে লন্ডন ব্রিজের কাছে এক ব্যক্তি ছুরি হাতে হামলা করেছেন। আমরা জেনেছি এ ঘটনায় এক পুলিশ সদস্যও আহত হয়েছেন।
ওই পুলিশ সদস্য সিসিটিভি ফুটেজের বরাতে বলেন, আমরা ভিডিওতে দেখতে পাই ব্রিজের উত্তর পাশ থেকে চালানো এক পুলিশ সদস্যর গুলিতেই হামলাকারী মারা যায়।
ওই হামলাকারী যখন হামলা চালায় তখন পুলিশ সদস্যরা বার বার তাকে থামতে বলেছিলো। এ সময় একটি ট্রেন সেখান দিয়ে যাওয়ার পর ওই হামলাকারী এক নারীকে ধরে ব্রিজের এপার থেকে ওপারে যাওয়ার চেষ্টা করলে গুলি করতে বাধ্য হয় ওই পুলিশ সদস্য।

এ সংক্রান্ত আরও সংবাদ