সৌদিতে সন্ত্রাসী হামলার চেষ্টা ব্যর্থ, নিহত ২

প্রকাশিত: ১১:১২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০১৯

সৌদিতে সন্ত্রাসী হামলার চেষ্টা ব্যর্থ, নিহত ২

হ্যালো বাংলাদেশ নিউজঃ

সৌদি আরবের দাম্মাম শহরে ভয়াবহ গাড়িবোমা হামলার পরিকল্পনা করেছিলো দুই সন্ত্রাসী যুবক। কিন্তু দেশটির নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাদের সেই চেষ্টা নসাৎ করে দিয়েছে। এই ঘটনায় ওই দুই সন্ত্রসী নিহত হয়েছেন। রোববার সৌদি সরকারের নিরাপত্তা প্রধান এক বিবৃতিতে এ খবর জানিয়েছেন।

স্থানীয় কর্তপক্ষের বরাত দিয়ে আরব নিউজ জানায়, গত বুধবার দুই সৌদি যুবক একটি ফোর্ড গাড়িতে করে দাম্মাম শহরের আল আনাউড এলাকায় মার্কেট সংলগ্ন একটি আবাসিক এলাকার দিকে আসছিলো। কিং সৌদি স্ট্রিটে আসার পর নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাদের গাড়িটি থামানোর চেষ্টা করে। এসময় তারা ওই যুবকদের আত্মসমর্পণ করারও নির্দেশ দেয়। কিন্তু আত্মসমর্পণ করার বদলে তারা নিরাপত্তা বাহিনীর সদস্যদের ওপর গুলি ছুড়তে শুরু করে। পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনীর সদস্যরাও। এতে ঘটনাস্থলেই দুই সন্ত্রাসী নিহত হন। নিহতরা হলেন- আহমেদ আবদুল্লাহ সাঈদ সুয়াইদ ও আবদুল্লাহ হুসেইন সাইদ আল নিমির।

এ ঘটনায় আরো একজনকে আটক করেছে পুলিশ। তবে তার পরিচয় প্রকাশ করা হয়নি।

গোলাগুলির পর গাড়িটি চারদিক থেকে ঘিরে ফেলে নিজেদের জিম্মায় নেয় সৌদি বাহিনী। এসময় গাড়িতে তল্লাশি চালিয়ে ৫ কেজি উচ্চ ক্ষমতা সম্পন্ন বিস্ফোরক, একটি মেশিনগান, দুটি পিস্তল, বিপুল পরিমাণ গোলাবারুদ ও নগদ অর্থ জব্দ করা হয়। এ ঘটনার পর এলাকাটি তিন দিন ধরে অবরুদ্ধ করে রেখেছিলেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

ঘটনা সম্পর্কে সৌদি নিরাপত্তা বিভাগের এক মুখপাত্র বলেন, ‘যুবকদের সন্ত্রাসী অভিযান পরিচালনার বিষয়ে আগেই খবর পেয়েছিলো নিরাপত্তা বিভাগ। পরে তারা অভিযান চালিয়ে তাদের গাড়িবোমা হামলার পরিকল্পনা নসাৎ করে দেয়। ওই হামলার জন্য সন্ত্রাসীরা একটি গাড়িকে বিস্ফোরক দিয়ে প্রস্তুত করছিল।’

সূত্র: আরব নিউজ

এ সংক্রান্ত আরও সংবাদ