অনাবশ্যক কর্মীদের কাজে ফিরে যাওয়ার অনুমতি দিয়েছে স্পেন!

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২০

অনাবশ্যক কর্মীদের কাজে ফিরে যাওয়ার অনুমতি দিয়েছে স্পেন!

হ্যালো বাংলাদেশ নিউজ ডেস্কঃ

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসলেও কাজে ফিরতে শুরু করেছে স্পেনের জনগণ। দুই সপ্তাহ নিষেধাজ্ঞার পর সোমবার থেকে দেশটির ‘নন-এসেনশিয়াল’ বা অনাবশ্যক কর্মীদের কাজে ফিরে যাওয়ার অনুমতি দিয়েছে সরকার। এ খবর দিয়েছে দ্য ডেইলি মেইল।
খবরে বলা হয়, নন-এসেনশিয়াল কর্মীদের (যাদের কাজ করা অপরিহার্য নয়) কাজে ফেরত যাওয়া শুরু হলেও স্পেনজুড়ে জারি রয়েছে লকডাউন। গত ৩০শে মার্চ দেশজুড়ে নন-এসেনশিয়া কাজকর্মের উপর নিষেধাজ্ঞা জারি হয়।
স্পেনের স্বাস্থ্য কর্মকর্তারা সোমবার জানান, এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন অন্তত ১৭ হাজার ৪৮৯ জন। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৪৯৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫১৭ জন। আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজারের বেশি।
এদিকে, ইতালিতে আগামীকাল মঙ্গলবার থেকে বইয়ের দোকান, স্টেশনারি ও শিশুদের পোশাক বিক্রির দোকানগুলো খুলে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার।

 

অন্যদিকে, ডেনমার্কে স্কুল ও ডে-কেয়ারগুলো বুধবার থেকে খুলে দেয়া হবে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। একইসঙ্গে আংশিকভাবে চালু হবে কাজ। চলতি সপ্তাহে কিছু দোকান খুলে দেবে বলে জানিয়েছে অস্ট্রিয়াও। কিন্তু প্রতিবেশী দেশগুলোর পথ অনুসরণ না করে লকডাউন পুরোপুরি জারি রাখার সিদ্ধান্ত নিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন।

এ সংক্রান্ত আরও সংবাদ