fbpx

অসহায় মনিরকে বাঁচাতে এগিয়ে আসুন 

প্রকাশিত: ৩:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২০

অসহায় মনিরকে বাঁচাতে এগিয়ে আসুন 

আমির আলীঃ
ত্রিশ বছর বয়সের তরুণ মনির হুসেন। পেশায় রিক্সাচালক। বাস করেন ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মোতিয়ারগাঁও গ্রামে।  স্ত্রী ও দুই সন্তান নিয়ে নিজের হাতে কামাই করে জীবন কাটাচ্ছিলেন। স্বভাবগতভাবে নম্র-ভদ্র, এলাকার ছোট-বড় সবার কাছে প্রিয়। নিম্নবিত্ত মনির অধুমপায়ীও।

Advertisements

হঠাৎ তার চেহারায় ডান কানের পাশে টিউমারের মতো মারাত্মক ব্যাধি বাসা বেঁধেছে। ফলে  উপার্জনক্ষম হয়ে তিনি নিজ ঘরের বিছানায় কাতরাচ্ছেন আর দিন-রাত কাটাচ্ছেন। আবার মানুষ হিসেবে, মানুষের সাহায্য-সহযোগিতায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ওঠার জন্য আশায় আশায় বুক বেধে অপেক্ষার প্রহর গুনছেন। স্বপ্ন দেখছেন, আবার সুস্থ হয়ে স্বাভাবিক জীবন ও পেশায় ফিরবেন, পরিবারের ভরণ-পোষণ করে অবুঝ শিশু দু’টি আর স্ত্রীকে নিয়ে সবার মাঝে বেঁচে থাকবেন।

হতদরিদ্র মনির সুস্থ হয়ে ওঠার জন্য চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রয়োজন ৫০ হাজার টাকা। যা তার জন্য পরিমাণে পাহাড়সম হলেও আমাদের সবার পক্ষে কিছুই না। মনিরের এমন কোন সহায়-সম্পদও নেই, যা বিক্রি করে তিনি চিকিৎসা সেবা নেবেন। নেই কোন বিত্তশালী আত্মীয়স্বজনও; যে তাকে সাহায্য-সহযোহিতা করবে। মনিরের পিতা, ভাই বা অন্য কোনও নিকটাত্মীয়ও নেই; যে তার জন্য মানুষের দ্বারেদ্বারে গিয়ে সাহায্য চাইবে, চিকিৎসার জন্য তহবিল করবে।

সামাজিক সংগঠন `মানুষের জন্য মানুষ’ (মাজমা) মনিরকে বাঁচাতে, তার চিকিৎসা সেবার জন্য উদ্যোগী হয়েছে। সংগঠনের ফাউন্ডার, মুফতি ইমদাদুল হক ফয়েজী ও প্রধান সমন্বয়ক এইচ এম রাশেদ সকলের কাছে একান্তভাবে অনুরোধ করছেন- `২ অবুঝ সন্তানের জনক মনিরকে বাঁচাতে এগিয়ে আসুন। অসহায়, নিঃস্বের পাশে দাঁড়ান, মানবিক দায়িত্ব হিসেবে সাহায্যের হাত বিস্তৃতভাবে প্রসারিত করুন। মনিরের জীবন বাঁচাতে সকলের ক্ষুদ্র ক্ষুদ্র সহায়তা তার জন্য যথেষ্ট হয়ে ওঠবে।

সাহায্য পাঠানোর মাধ্যম:
০১৭১৫৬১০০৮৪ (বিকাস/রকেট)

বি: দ্র: মনির হুসেন ঠিকমতো কথাবার্তা বলতে না পারায়,  চোখ খুলে ভালোভাবে দেখতে না পারায় এবং তার কোন অভিভাবক না থাকায় মাজমা’র নাম্বার দেওয়া হয়েছে। সকলের সহযোগিতার পরিমাণ নাম ও নাম্বারসহ প্রকাশ করা হবে এবং যথাযথভাবে তার হাতে তুলে দেওয়া হবে।

Advertisements

এ সংক্রান্ত আরও সংবাদ