ইতালিতে বাংলাদেশিদের বাঁকা চোখে দেখা হচ্ছে

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২০

ইতালিতে বাংলাদেশিদের বাঁকা চোখে দেখা হচ্ছে

নিউজ ডেস্ক: সম্প্রতি বাংলাদেশ থেকে যাওয়া যাত্রীদের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ায় বাংলাদেশ থেকে সব ধরনের ফ্লাইট বাতিল করেছে ইতালি। করোনাক্রান্ত ব্যক্তিরা বাংলাদেশ থেকে টাকার বিনিময়ে ভুয়া বা জাল সার্টিফিকেট নিয়ে ইতালি গিয়েছিলেন- এমন খবরে তুলকালাম চলছে গোটা ইতালিতে। এরই প্রেক্ষিতে উচ্চঝুঁকির বিবেচনায় বাংলাদেশসহ ১৩ দেশের নাগরিকদের উপর নিষেধাজ্ঞা জারি করেছে ইতালি। এমন এক সময়ে ইতালির টুডে পত্রিকার সম্পাদকীয়তে ছাপা হয়েছে বাংলাদেশ থেকে ‘করানো নিয়ে’ ইতালি যাওয়া এবং ‘ঘুরে বেড়ানো’ এক ব্যক্তির গল্পঃ

৫৩ বছর বয়স্ক লোকটি বিশেষ ফ্লাইটে ঢাকা থেকে ইতালি আসেন ২৩শে জুন। তিনি তখন করোনা আক্রান্ত ছিলেন এবং তার করোনার উপসর্গও ছিল। তাকে আটকে রাখা উচিত ছিল। কিন্তু তিনি ইতালির ফিউমিচিনোতে বিমান থেকে নেমেই অনেক জায়গা ঘুরে রাজধানী রোমে চলে আসেন। তারমিনি স্টেশনে তাকে কাশতে দেখা যায়৷ স্টেশনের থার্মোস্ক্যানারে ধরা পড়ে তার গায়ে জ্বরও রয়েছে।

তাকে নিকটস্থ ক্লিনিকে পাঠানো হলে তখনো তার করোনাভাইরাস ধরা পড়ে!

তদন্তে ধরা পড়েছে, বাংলাদেশ থেকে ইতালি নামার পরও তার করোনা ধরা পড়েছিল। তার আইসোলেশনে থাকার কথা ছিল। কিন্তু বাস্তবে তিনি প্রথম পাঁচ দিনেই অসংখ্যবার বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছেন। সে সমস্ত জায়গার সবগুলো এখনো নির্ধারণ করা বাকি, তদন্ত চলছে।

রোমে নতুন আরও ১৪ জন বাংলাদেশীর করোনা সংক্রমণের খবর পাওয়া গেছে এবং এ নিয়ে শুধু রোমেই বাংলাদেশ থেকে আসা ৯৮ জনের মধ্যে করোনা পাওয়া গেলো। ওই ১৪ জনের মধ্যে ৮ জন একই পরিবারের সদস্য। এখন ইতালিতে বাংলাদেশী কমিউনিটির মধ্যে তল্লাশি চালানো হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ