ইফার সাবেক ডিজি শামীম মোহাম্মদ আফজাল ইন্তেকাল করেছেন

প্রকাশিত: ১২:৫৬ পূর্বাহ্ণ, জুন ২৬, ২০২০

ইফার সাবেক ডিজি শামীম মোহাম্মদ আফজাল ইন্তেকাল করেছেন

নিউজ ডেস্কঃইসলামিক ফাউন্ডেশনের সাবেক মহাপরিচালক (ডিজি) শামীম মোহাম্মদ আফজাল ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার (২৫ জুন) রাত সাড়ে ১০টার দিকে তিনি শ্যামলী রিংরোডে অবস্থিত সেন্ট্রাল হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন যাবত ক্যান্সারসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন। ক্যান্সারের উন্নত চিকিৎসার জন্য বিদেশেও চিকিৎসা নিয়েছেন।

রাজধানীর মোহাম্মদপুরের জহুরি মহল্লার বাসায় তার শা‌রী‌রিক অবস্থার অবন‌তি ঘটলে রাত ১০টার দিকে তাকে সেন্ট্রাল হাসপাতালে ভ‌র্তি করা হয়। এরপর রাত ১০টা ২০ মি‌নিটে তি‌নি মৃত্যুবরণ করেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জের তারুয়া গ্রামে জন্ম নেওয়া শামীম মোহাম্মদ আফজালের বয়স হয়ে‌ছিল ৬৫ বছর। তি‌নি স্ত্রী ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রা‌হী রেখে গেছেন।

শুক্রবার বাদ ফজর, মোহাম্মদপুরের বাবর রোডস্থ (জহুরি মহল্লা) বায়তুত তাইয়েব জামে মসজিদে প্রথম জানাজা, সকাল ৯টায় নারিন্দা শাহসাহেব বাড়ি মসজিদে দ্বিতীয় জানাজা এবং বাদ জুমা গ্রামের বাড়িতে তৃতীয় জানাজা শেষে সেখানেই তাকে কবর দেওয়া হবে।

দীর্ঘ ২৫ বছর জেলা ও দায়রা জজসহ বিচার বিভাগীয় বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন শামীম মোহাম্মদ আফজাল। ২০০৯ সালের জানুয়ারিতে ইসলামিক ফাউন্ডেশনে মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয় তাকে। ২০১৬ সালের ২০ ডিসেম্বর তার মেয়াদ বাড়ানো হয়। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর তার চুক্তির মেয়াদ হয়। টানা ১১ বছর তিনি ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের মহাপরিচালকের দায়িত্ব পালন করেছেন।

২০১৭ সালের মে মাসে তিনি ইসলামী ব্যাংকের পরিচালক পদে নিয়োগ পেয়ে বেশ কিছুদিন দায়িত্ব পালন করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ