উছমানপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে ইবতেদায়ীসহ হাফিজি মাদ্রাসা প্রতিষ্ঠার লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২০

উছমানপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে ইবতেদায়ীসহ হাফিজি মাদ্রাসা প্রতিষ্ঠার লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

ওসমানীনগর প্রতিনিধিঃউছমানপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে স্থানীয় মীরপুর মরহুম মাওলানা কুতুব উদ্দিন (রহঃ) এর নিজ বাড়িতে তার স্মৃতি রক্ষার্থে একটি ইবতেদায়ীসহ হাফিজি মাদ্রাসা প্রতিষ্ঠা করার লক্ষ্যে মীরপুর, রঘুপুর, মোমিনপুর গ্রামের সর্বস্থরের জনসাধারণের উপস্থিতিতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার সকাল ১১টায় মরহুম মাওলানা কুতুব উদ্দিন (রহঃ) এর নিজ বাড়িতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জনাব মাহবুবুর রহমান এর সভাপতিত্বে মমনুর রহমান মমনুনের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদার বাজার এফ.ইউ. সিনিয়র আলীয়া মাদ্রাসার সাবেক শিক্ষক বিশিষ্ট সাহিত্যিক জনাব আব্দুর রউফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাদার বাজার এফ. ইউ. সিনিয়র আলীয়া মাদ্রাসার সাবেক শিক্ষক ও গভর্নিং বডির সদস্য মাওলানা আব্দুল মছব্বির রাঙ্গাপুরী, বিশিষ্ট পল্লী চিকিৎসক ও সাংবাদিক ডাঃ তখলিছ আলী, বিশিষ্ট সমাজসেবক হাজী ফরহাদুল ইসলাম, জামাল আহমেদ (সাবেক মেম্বার), আনোয়ারুল ইসলাম, হাফিজ রফিকুল ইসলাম, ডাঃ মতাহির আলী রিয়ান, জুনাব আলী, হাজী হারুন মিয়া, আনু মিয়া, খালেদ মিয়া (বর্তমান মেম্বার), বশির আহমেদ, হান্নান মিয়া, হাজী আনছার মিয়া, ছালিক মিয়া, কামিল আহমদ, পংকি মিয়া, শাহজাহান আহমেদ সাজু, কাজী মঞ্জুর আহমেদ, হাফিজ নুরুল ইসলাম রাফি, সফিক মিয়া, ক্বারী ইসলাম উদ্দিন, কবি বুরহান উদ্দিন প্রমুখ।

মতবিনিময় সভায় সকলের মতামতের ভিত্তিতেই একটি হাফিজিয়া ইবতেদায়ী মাদ্রাসা প্রতিষ্ঠার পূর্ণ সিদ্ধান্ত হয়ে, ১২ শতক জায়গায় দান করেন মমনুর রহমান মমনুন, ৮ শতক জায়গায় দান করেন হাজী ফরহাদুল ইসলাম, মাটি ভরাট বাবত দান করেন হাজী আনোয়ারুল ইসলাম ও ঘর নির্মান বাবত দাতা কামিল আহমদ। এবং আগামী শিক্ষাবর্ষ হতে কার্যক্রম শুরু করার লক্ষ্যে আব্দুর রউফ মাষ্টার কে প্রধান উপদেষ্টা করে ১৯ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন, মাওলানা আব্দুল মুছাব্বির রাঙ্গাপুরী কে সভাপতি ও মমনুর রহমান মমনুনকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ, এবং ৭ সদস্য বিশিষ্ট বাস্তবায়ন কমিটির গঠন করা হয়।

বাস্তবায়ন কমিটির সদস্যগণ হলেন- মাওলানা আব্দুল মুছাব্বির রাঙ্গাপুরী, খালেদ মিয়া মেম্বার, আনোয়ারুল ইসলাম, মমনুর রহমান মমনুন, কামিল আহমদ, পংকি মিয়া ও মোঃ আব্দুর রহমান।

দ্বীনি প্রতিষ্ঠান এগিয়ে যাওয়ার জন্য সবাইকে নিয়ে দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল মুছাব্বির রাঙ্গাপুরী।

এ সংক্রান্ত আরও সংবাদ