ওসমানীনগরে পাওনা টাকা চাওয়ায় জামাই, শ্বশুরের পাল্টা পাল্টি মামলা

ওসমানীনগর প্রতিনিধি :
ওসমানীনগরে শ্বশুরে কাছ থেকে পাওনা টাকা আদায় করতে না পেরে শ্বশুর ও স্ত্রীর  বিরুদ্ধে এক ভূক্তভোগি প্রবাসি মামলা দায়ের করেছেন। পরিবারে আর কোন সদস্য জীবিত না থাকায় প্রবাস থেকে টিটু মিয়া ২০১৭ সাল থেকে বিভিন্ন সময়ে তার শ্বশুর সফিক আলীর কাছে ব্যাংক, বিকাশ ও লোক মারফতে ৪লক্ষ ৮০ হাজার টাকা প্রদান করেন। চলতি বছরের ১২ ফেব্রæয়ারী দেশে  এসে লকডাউনে আটকা পড়ে শ্বশুরের কাছে পাওনা টাকা ফেরত চাইলে ঘটে চরম বিপত্তি। তখন শ্বশুর তার মেয়েকে বাড়িতে নিয়ে আটকিয়ে উল্টো মেয়েকে বাদী করে প্রবাসি জামাইয়ের উপর নারী নির্যাতন ও যৌতুকের মামলা দায়ের করেছেন। মামলা ছাড়াও সফিক আলী টিটু মিয়াকে বিভিন্ন সময়ে হুমকি ধমকি দিয়ে আসছেন বলে অভিযোগ করেন জামাই টিটু মিয়া। এ ঘটনার পর থেকে প্রবাসি টিটু মিয়া সীমাহীণ হয়রানীর শিকার হচ্ছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৯ এপ্রিল উপজেলার তাজপুর ইউনিয়নের পশ্চিম রোকনপুর গ্রামের মৃত ওয়াইছ উল্লা’র ছেলে সংযুক্ত আরব আমিরাত প্রবাসি টিটু মিয়া (৩৭) একই গ্রামের সফিক আলীর (৫০) মেয়ে লিলি বেগমকে বিবাহ করেন। বিয়ের কিছুদিন পর বৃদ্ধ পিতা ওয়াইছ উল্লাহ (৮০), স্ত্রী লিলি বেগম (২৬) ও তার ভাগনি নাহিদা বেগম (১৭) বাড়িতে রেখে প্রবাসে চলে যান। এরপর ২০১৭ সালের ১৭ মার্চ মাস থেকে ২০২০ সালের ১০ জানুয়ারী পর্যন্ত বিভিন্ন সময়ে ব্যাংক,বিকাশ ও স্থানীয় লোক মারফতে সফিক আলীর কাছে টিটু মিয়া ৪লক্ষ ৮০ হাজার টাকা জমা রাখেন। চলতি বছরের ১২ ফেব্রæয়ারী টিটু মিয়া প্রবাস থেকে ছুটি কাটাতে বাড়িতে আসেন। এরপর মহামারি করোনা ভাইরাসের কারণে লকডাউনে আটকা পড়ে বিদেশ থেকে আনা সমূদয় টাকা পয়সা খরচ করে ফেলেন। তখন শ্বশুরের কাছে জমাকৃত ৪লক্ষ ৮০ হাজার টাকা ফেরত দাবী করলে শ্বশুর সফিক আলী তাকে টাকার বদলে জমি দিবেন বলে জানান। টাকা দিতে না পেরে টাকা আত্মসাতের লক্ষ্যে ৫ আগস্ট কৌশলে মেয়ে লিলি বেগমকে নাইওর এর কথা বলে বাড়িতে নিয়ে আটক করে রাখেন। এদিকে টিটু মিয়া স্থানীয় মুরব্বী নুর উদ্দিনসহ আরো লোকজনের মাধ্যমে তার স্ত্রীকে বাড়িতে আনার জন্য মধ্যস্থতায় পাঠালে কোন সমাধান হয়নি। ২০ আগস্ট টিটু মিয়া তার স্ত্রীকে বাড়িতে আসার জন্য এবং শ্বশুরকে টাকা প্রদানের জন্য পৃথক উকিল নোটিশ প্রদান করেন। ২৩ আগস্ট বিষয়টি সমাধানের লক্ষ্যে স্থানীয় তাজপুর ইউনিয়ন পরিষদে একটি লিখিত দরখাস্ত করেন। ৩১ আগস্ট বিষয়টি সমাধান করতে না পেরে স্থানীয় চেয়ারম্যান ইমরান রব্বানী টিটু মিয়াকে আদালতে যাওয়ার জন্য লিখিত জানান। চলতি মাসের শুরুতে পাওনা টাকা ফেরত পাওয়ার দাবীতে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ১ম আদালত, সিলেট শ্বশুর সফিক আলী ও স্ত্রী লিলি বেগমকে আসামি করে মামলা (মামলা নং-১৪২) দায়ের করেন।
এদিকে সফিক আলীর বাড়িতে পারিবারিক কলহ নিয়ে ২০আগস্ট একটি ঝগড়া হয়। এতে সফিক আলীর ছেলে রাজু মিয়ার বসার কাঠের আঘাতে টিটু মিয়ার স্ত্রী লিলি বেগম কপালে আহত হন এবং রাজুর বড় বোন পপির হাতে মাছ বিরিয়ানীর চেনির আঘাতে রাজুর নাক কেটে যায়। রাজু মিয়াকে স্থানীয় তাজপুরস্থ প্যারাডাইজ ক্লিনিকে ভর্তি করা হয়। তার নাকে ১৭টি সেলাই লাগে। আর লিলি বেগমকে স্থানীয় রাখালগঞ্জ বাজারে স্থানীয় পল্লী চিকিৎসক বিশ্বজিৎ ওরপে মাঝি ডাক্তারের চেম্বারে চিকিৎসা দেওয়া হয়। পরবর্তিতে ২৬ আগস্ট সফিক আলী লিলি বেগমকে সিলেট ওসমানী মেডিকেলের আউট ডোরে ১০টাকার টিকিট নিয়ে রোগী দেখান। এরপর ৯ সেপ্টেম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, সিলেট এ টিটু মিয়া ও তার বোন সুরিয়া বেগমের উপর একটি মামলা দায়ের করেন। 
স্থানীয় পশ্চিম রোকনপুর গ্রামের মুরব্বী কইছ উল্লাহ (৬৫) জানান, সফিক আলীর বাড়িতে তার ছেলে মেয়ে ঝগড়া করেন। এতে তার ছেলে ও মেয়ে আহত হয়েছে শুনেছি। টিটুর সাথে পাওনা টাকা নিয়ে মনোমালিন্য হওয়ায় সে টিটুর উপর মিথ্যা মামলা করেছে। স্থানীয় ব্যবসায়ী সাইদুল ইসলাম (৪০) জানান,আমরা তাদের প্রতিবেশি। বাড়িতে তারা নিজেরা ঝগড়াঝাটি করেছে। আর এখন টিটু মিয়াকে ফাঁসানোর জন্য ওসমানী থেকে সার্টিফিকেট নিয়ে মামলা করেছে। প্রতিবেশি যুবক আখতার মিয়া (২৮) জানান, ২০ আগস্ট রাজু তার বোন লিলিকে মারধর করে। এরপর রাজুর বোন পপি রাজুকে মেরে গুরুতর আহত করে। আমি তাকে তাজপুর প্যারাডাইস ডক্লনিকে নিয়ে ভর্তি করাই। তার নাকে ১৭টি সেলাই লাগে। এখন ওসমানী থেকে কাগজ এনে টিটু মিয়ার  উপর মিথ্যা মামলা করেছে। স্থানীয় মুরব্বী নুর উদ্দিন (৬০) ও তার ছেলে সায়েক (৪০) জানান, সফিক আলীর ঘরে তারা মাইর খরিয়া ওখন টিটু মিয়ারে আসামি খরি মামলা দিছে, ইতা মিছা ঘটনা। 
প্রবাসী টিটু মিয়া জানান, ২০১৬ সালে বিয়ে করে ১মাস পরে আমার বৃদ্ধ বাবা, ভাগিনি ও স্ত্রীকে বাড়িতে রেখে বিদেশ চলে যাই। আমার স্ত্রী লিলি বেগম তার তালতো ভাই ওমান প্রবাসি শামীম এর সাথে নিয়মিত মোবাইলে কথা বলতো। এ বিষয়টি আমার ভাগিনি নাহিদা বেগম আমাকে কল করে বলে। আমি তখন ডুবাই থেকে ইমোর মাধ্যমে স্ত্রীকে একটি কোড পাঠিয়ে ইমো আইডি ডবল করে নেই। এরপর বিষয়টির সত্যতা জেনে লিলিকে ফোনে শাসন করি। তখন সে আর শামিমের সাথে কথা বলবেনা বলে প্রতিজ্ঞা করে। এর কিছুদিন পরে আমার ভাগিনির লাশ ঘরে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। আমার বাবাও পরে মারা যান। আমার আড়িতে কেউ না থাকায় শ্বশুরের কাছে ৪লক্ষ ৮০ হাজার টাকা জমা রাখি। চলতি বছরের শুরুতে আমি বাড়িতে এসে লকডাউনে আটকা পড়ে শ্বশুরের কাছে জমা টাকা ফেরত চাই। এরপর তিনি টাকা ফেরত না দিয়ে আমার উপর মিথা মামলা দিয়েছেন। তিনি একজন মামলাবাজ। এর আগেও সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ওসমানী থেকে চিকিৎসার সার্টিফিকেট নিয়ে গ্রামের লহন মিয়া গং এর উপর মিথ্যা মামলা দায়ের করেন। বিভিন্ন সময়ে গ্রামের মানুষের উপর ৫/৬টি মিথ্যা মামলা করেছেন। আমাকেও তিনি মামলা দিয়ে সাইজ করবেন বলে হুমকি দিয়ে আসছেন।
সফিক আলী জানান, আমার মেয়েকে যৌতুকের জন্য টিটু মিয়া নির্যাতন করায় আমি আদালতে মামলা করেছি। আদালত বিষয়টির ফায়সালা করবে। আমি এরবেশি কিছু বলতে পারবোনা।

Recent Posts

  • গ্রাম -বাংলা

বালাগঞ্জের মুসলিমাবাদে বাজারের নামকরণ নিয়ে দু’পক্ষে সংঘর্ষ, আহত ৪

আমির আলী: বালাগঞ্জ উপজেলার পূর্ব গৌরীপুর ইউনিয়নের মুসলিমাবাদে একটি বাজারের নামকরণ নিয়ে দীর্ঘ কয়েক বছর…

3 days ago
  • আর্ন্তজাতিক

স্কটল্যান্ডে এক বাংলাদেশির ছুরিকাঘাতে আরেক বাংলাদেশি নিহত

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে স্বদেশী সহকর্মীর ছুরিকাঘাতে নিহত হয়ে‌ছেন এক বাংলা‌দেশি। স্কটল্যান্ডে নিহত রেস্টুরেন্ট কর্মীর নাম…

6 days ago
  • শোক সংবাদ

বালাগঞ্জ বিএনপির সাবেক আহ্বায়ক হাজীগেদাই মিয়ার ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বালাগঞ্জ প্রতিনিধিঃ বালাগঞ্জ উপজেলা বিএনপির সাবেক আহবায়ক মরহুম হাজী মোঃ গেদাই মিয়ার ৫ম মৃত্যু বার্ষিকী…

6 days ago
  • সাহিত্য ও কবিতা

লর্ড কর্ণওয়ালিশ ও লর্ড রিপন: জমিদার প্রথার উদ্ভব ও বিলোপ

মুহাম্মদ শামসুল ইসলাম: ইস্টইন্ডিয়া কোম্পানী যে ভারতীয় উপমহাদেশে এসেছিল এবং তাদের প্রাথমিক ইন্টারভেশন সেটির প্রকৃতি…

1 week ago
  • ইসলামিক
  • প্রবাসের খবর

বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদের বিশুদ্ধভাবে কুরআন শিক্ষার কোর্সের পুরস্কার বিতরনী অনুষ্টান অনুষ্টিত

নিজস্ব প্রতিবেদকঃস্পেনের পর্যটন নগরী বার্সেলোনার Calle LLuna -11 বাংলাদেশী কমিউনিটি পরিচালনাধীন ক্রয়কৃত বার্সেলোনা কেন্দ্রীয় জামে…

2 weeks ago
  • প্রবাসের খবর
  • রাজনীতি

যুক্তরাজ্যে এবি পার্টির আহবায়ক কমিটি গঠন

নিউজ ডেস্কঃআমার বাংলাদেশ পার্টি যুক্তরাজ্য শাখার আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। গত ৬ আগস্ট সোমবার…

2 weeks ago

This website uses cookies.