ওসমানীনগর উপজেলা বিএনপির সাবেক সদস্য আব্দাল মিয়াকে আবারও দল থেকে বহিস্কার করেছে বিএনপি

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২০

ওসমানীনগর উপজেলা বিএনপির সাবেক সদস্য আব্দাল মিয়াকে আবারও দল থেকে বহিস্কার করেছে  বিএনপি



ওসমানীনগর প্রতিনিধি :: সিলেটের বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও ওসমানীনগর উপজেলা বিএনপির সাবেক সদস্য আব্দাল মিয়াকে আবারও দল থেকে বহিস্কার করেছে কেন্দ্রীয় বিএনপি।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ২৬ নভেম্বর কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদকের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক পত্রে আব্দাল মিয়াকে দল থেকে বস্কিার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীদার বলেন, আব্দাল মিয়াকে দল থেকে বহিস্কারের বিষয়ে কেন্দ্রের প্রেরিত একটি পত্র আমাদের কাছেও এসেছে।

সূত্র জানায়, বালাগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দাল মিয়ার বিরুদ্ধে দলীয় সিদ্ধান্তের বাইরে অবস্থান নিয়ে বিএনপির দলীয় নিয়ম-শৃঙ্খলা ভঙ্গের কাজে লিপ্ত থাকার পাশাপাশি আওয়ামী লীগসহ স্থানীয় একাধিক জনপ্রতিনিধিদের সাথে আতাঁত করে দলীয় লোকজনকে হয়রানীসহ দলের সাংগঠনিক কার্যক্রমের পরিপন্থি গুরুত্বপূর্ন অভিযোগে লিপ্ত থাকার পরও কেন আব্দাল মিয়ার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না,তার যথাযথ সুস্পষ্ট কারণ উল্যোখ করে ৭ (সাত) দিনের মধ্যে বিএনপির কেন্দ্রীয় মহাসচিব বরাবরে লিখিত জবাব প্রেরনের জন্য গত ৩১ অক্টোবর নির্দেশ প্রদান করেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদকের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স। পরবর্তীতে সন্তোশ জনক জবাব না পাওয়ায় বিএনপির কেন্দ্র থেকে আব্দাল মিয়াকে বহিস্কার করা হয়। এর আগে ২০১৯ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় তৎকালিন সময়ে আব্দাল মিয়াকে বহিস্কার করে কেন্দ্রীয় বিএনপি। কৌশলে দৌঁড়ঝাঁপ চালিয়ে নানা পন্থা অবলম্ভনের মাধ্যমে দীর্ঘ দেড় বছর পর গত সেপ্টম্বরের শেষে দিকে সেই বহিস্কার আদেশ প্রত্যাহার করা হয়। এক মাসের মাথায় আবারোও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে শোকজ করা হলে শকোজের জবাব না পেয়ে আবারো দল থেকে আব্দাল মিয়াকে বহিস্কার করা হয়।

faster