করোনায় ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু, আক্রান্ত ৭০৯ জন

প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, মে ৮, ২০২০

করোনায় ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু, আক্রান্ত ৭০৯ জন

নিউজ ডেস্কঃ

 দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭০৯ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছে। এতে করে দেশে মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ১৩ হাজার ১৩৪ জনে। একই সময়ে আরও সাত জন কোভিড-১৯ রোগী মৃতুবরণ করেছেন। এতে করে মোট মারা গেলেন ২০৬ জন।

শুক্রবার (৮ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে তথ্যগুলো তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ব্রিফিংয়ে ডা. নাসিমা সুলতানা বলেন, সবশেষ ২৪ ঘণ্টায় ৫ হাজার ৯৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষায় ৭০৯টি নমুনায় করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আগের দিনের চেয়ে এই সংখ্যা তিনটি বেশি। এ নিয়ে মোট ১৩ হাজার ১৩৪ জন এই ভাইরাসে আক্রান্ত হলেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও সাত জন কোভিড-১৯ রোগী মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা হলো ২০৬ জন। গত ২৪ ঘণ্টায় যে সাত জন মারা গেছেন তাদের মধ্যে পাঁচ জন পুরুষ, দু’জন নারী। তাদের মধ্যে ৫১ থেকে ৬০, ৬১ থেকে ৭০ ও ৭১ থেকে ৮০ বছর বয়সী রয়েছেন দু’জন করে। আরেকজনের বয়স ৯০-এর বেশি।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ওঠা কোভিড-১৯ রোগীদের তথ্য তুলে ধরে ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ‍সুস্থ হয়ে বাড়ি গেছেন ১৯১ জন। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হলেন দুই হাজার ১০১ জন।

এ সংক্রান্ত আরও সংবাদ

faster