খুজগীপুর মান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী বরখাস্ত

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

খুজগীপুর মান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী বরখাস্ত

হ্যালো বাংলাদেশ নিউজ ডেস্কঃওসমানীনগরের খুজগীপুর মান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী ফুরকান উল্লাহকে চাকুরী থেকে বহিস্কার করা হয়েছে। অর্থ আত্মসাৎ করার অভিযোগে স্কুল কর্তৃপক্ষের আবেদনের প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড সিলেট তাকে স্কুল থেকে বরখাস্ত করার আদেশ দেন।
গত ৫ ফেব্রুয়ারী বোর্ডের আদেশ পাওয়ার পর ১৬ই ফেব্রুয়ারী স্কুল কর্তৃপক্ষ এক সভায় তার বহিস্কারের ব্যাপারে আলোচনা করে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদটি শূন্য ঘোষণা করা হয়। ঘোষিত শূন্য পদটিতে পুনঃনিয়োগের লক্ষ্যে বিদ্যালয়ের এমপিও থেকে ফুরকান উল্লাহর নাম বাদ দেয়ার জন্য প্রধান শিক্ষককে দায়িত্ব প্রদান করা হয়।
গত ১৬ ফেব্রুয়ারী রবিবার স্কুলের সভায় উপস্থিত ছিলেন, সভাপতি সৈয়দ ইপতিয়ার হোসেন পিয়ার, শিক্ষক প্রতিনিধি যথাক্রমে কামাল হোসেন, মোহাম্মদ মুহসিন আলী, অভিভাবক সদস্য আবুল হোসেন, মানিক মিয়া, ফিরোজ মিয়া, এডভোকেট সমীরন চন্দ্র দেব, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য রাহেনা বেগম, দাতা সদস্য সৈয়দ আহমদ জান সানু, ইকবাল আহমেদ, শিক্ষানুরাগী সদস্য ও প্রধান শিক্ষক রনধীর মোহন দেব।
জানা যায়, খুজগীপুর মান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী ফুরকান উল্লাহর বিরুদ্ধে তহবিল তছরুপ, স্কুলের আয় ব্যয়ের হিসেব না দেওয়া ও গুরুত্বপুর্ণ রেকর্ড পত্রাদি গোপন করার অভিযোগ দীর্ঘদিনের। স্কুল কর্তৃপক্ষ ফুরকান উল্লাহর বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগে সিলেট শিক্ষাবোর্ডে তাকে বরখাস্ত করার জন্য আবেদন করেন। শিক্ষাবোর্ড আবেদনের প্রেক্ষিতে তাকে স্থায়ীভাবে বরখাস্ত করার আদেশ দেন।

এ সংক্রান্ত আরও সংবাদ