খেলাফত মজলিস বার্সেলোনা স্পেন শাখার উদ্যোগে আল্লামা হবিগঞ্জী (র:) স্মরনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২০

খেলাফত মজলিস বার্সেলোনা স্পেন শাখার উদ্যোগে আল্লামা হবিগঞ্জী (র:) স্মরনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

মাওলানা বদরুল হক বার্সেলোনা থেকেঃ

অদ্য ৫ জানুয়ারি রাত ১০:৩০ ঘটিকায় স্থানীয় একটি রেস্টুরেন্টে হাদীস শাস্ত্রের উজ্জল নক্ষত্র বর্ষিয়ান আলেমেদ্বীন শায়খুল হাদীস আল্লামা হাফিজ তোফাজ্জুল হক হবিগঞ্জী’র (রঃ) ইন্তেকালে খেলাফত মজলিস বার্সেলোনার আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শাখা সহ সভাপতি জনাব এম আব্দুল গফুর ইমরান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিস কাতালোনিয়া প্রদেশ পরিচালক জনাব অধ্যাপক মোঃ নজরুল ইসলাম। বার্সেলোনা খেলাফত মজলিস বার্সেলোনা শাখা সেক্রেটারি মাওঃ মুহাম্মদ বদরুল হক্ব এর পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন শাখার সহসভাপতি মাওলানা হাফিজ আব্দুল মজিদ, সাংগঠনিক সম্পাদক জনাব জাহিদ মখন, তারবিয়্যাহ সম্পাদক জনাব মাওঃ শরফ উদ্দিন আজাদ, বায়তুলমাল সম্পাদক মাওলানা হাফিজ খলিলুর রহমান, সহ তারবিয়্যাহ সম্পাদক জনাব মাওঃ মাসুদুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন আল্লামা হবিগঞ্জী (রঃ) ছিলেন উপমহাদেশের অন্যতম শীর্ষস্থানীয় এক বুজুর্গ আলেম ও ইসলামী আন্দোলনের সিপাহসালার। তিনি তাঁর জীবনের দীর্ঘ ৬০ বছর দারসে বুখারীর খেদমত করে গেছেন একই সাথে ইসলামী আন্দোলনে ও ছিলেন সমান ভাবে সক্রিয়। এমন একজন মহান মনিষীকে হারিয়ে দেশ ও উম্মাহ আজ শোকে কাতর।
বক্তারা তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মরহুমের রুহের মাগফিরাত ও তাঁর সকল গুণগ্রাহীকে দৈর্য্যধারনের তৌফিক কামনা করে মহান রাব্বুল আলামিনের দরবারে দোয়া কামনা করেন ।

এ সংক্রান্ত আরও সংবাদ