গ্রেফতারকৃত ধর্ষক; ধর্ষক জজমিয়া নাটক?

প্রকাশিত: ৯:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২০

গ্রেফতারকৃত ধর্ষক; ধর্ষক জজমিয়া নাটক?

হ্যলো-বাংলাদেশ ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের অভিযোগে গ্রেফতার ‘ধর্ষককে’ নিয়ে মানুষের মাঝে সংশয় রয়েছে এবং তারা এখন বিষয়টি নিয়ে প্রশ্ন তুলছেন বলে বৃহস্পতিবার মন্তব্য করেছেন ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। বিকাল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।
নুর বলেন, ‘আসল ঘটনা কী তা আমরা জানি না। কিন্তু কিছু মানুষ প্রশ্ন করছেন যে সে আসল অপরাধী বা তার গ্রেফতার আরেকটি জজমিয়া নাটক কি না। আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর জন্য এটা খুবই উদ্বেগজনক যে মানুষ তাদের প্রতি আস্থা হারাচ্ছে।’
এ ঘটনার জন্য সরকারকে দায়ী করে নুর বলেন, সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী দায় এড়াতে পারে না। কারণ তারা নাগরিকদের রক্ষা করতে ব্যর্থ।

‘ধর্ষণ ও নারীদের সব ধরনের নিপীড়নের বিরুদ্ধে আমাদের প্রতিবাদ করতে হবে। যদি শিক্ষার্থীরা এ ঘটনায় সোচ্চার না হতো তাহলে তড়িৎ ব্যবস্থা হতো না,’ বলেন তিনি।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হোসেন, মশিউর রহমান, বিন ইয়ামিন মোল্লা প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। ইউএনবি।

হ্যালো-বাংলাদেশ/ ডেস্ক/ এম খান