ছাত্রশিবিরের নতুন সভাপতি সালাহউদ্দিন আইউবী, সেক্রেটারি রাশেদুল ইসলাম

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ২০২১ সেশনের জন্য কেন্দ্রীয় সভাপতি নির্বাচন ও সেক্রেটারি জেনারেল মনোনয়ন সম্পন্ন হয়েছে। অনলাইনে সারাদেশের সদস্যদের ভোটে কেন্দ্রীয় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সালাহউদ্দিন আইউবী। সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনীত হয়েছেন হাফেজ রাশেদুল ইসলাম।

মঙ্গলবার বিকেল ৪টায় ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম বুলবুলের পরিচালনায় শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সদস্য সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক তাসনীম আলমের অনুমতিক্রমে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ। নাম ঘোষণার পর নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতিকে শপথ পাঠ করান ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার মতিউর রহমান আকন্দ।

গত ২৭ ডিসেম্বর সকাল ১০টা থেকে ২৮ ডিসেম্বর রাত ৯টা পর্যন্ত সারাদেশে অনলাইনের মাধ্যমে একযোগে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। নির্ধারিত সময়ের মধ্যে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়। ছাত্রশিবিরের সংবিধান অনুযায়ী কেন্দ্রীয় সভাপতি ২০২১ সেশনের জন্য কার্যকরী পরিষদের সাথে পরামর্শ করে হাফেজ রাশেদুল ইসলামকে সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনয়ন দেন।

উল্লেখ্য, নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী এর আগে যথাক্রমে সেক্রেটারি জেনারেল, কেন্দ্রীয় দফতর সম্পাদক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক, কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এবং গাজীপুর মহানগর ও ঢাকা কলেজের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা কলেজ থেকে ইংরেজি সাহিত্য বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে লিবার্টি ল’ কলেজ থেকে এলএলবি সম্পন্ন করে বর্তমানে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এমবিএ-তে অধ্যয়নরত আছেন।

নতুন মনোনীত সেক্রেটারি জেনারেল এর আগে যথাক্রমে কেন্দ্রীয় দফতর সম্পাদক, কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক, কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক, কেন্দ্রীয় বিজ্ঞান সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পপুলেশন সাইন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এমবিএ-তে অধ্যয়নরত আছেন।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান। এ সময় আরো উপস্থিত ছিলেন, নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান এবং সাবেক কেন্দ্রীয় সভাপতিবৃন্দ। এছাড়াও দেশ-বিদেশ থেকে ইসলামিক স্কলাররা বক্তব্য রাখেন। সম্মেলনে সারাদেশের সদস্যবৃন্দ অনলাইনের মাধ্যমে যুক্ত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আমীরে জামায়াত বলেন, আমাদের সকল কর্মসূচি, কর্মকাণ্ড ও প্রচেষ্টা শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য। সুতরাং আমাদের সার্বিক কর্মস্পৃহা ও প্রচেষ্টার ভিত্তি হতে হবে আল্লাহর প্রতি অবিচল আস্থা ও বিশ্বাস। আল্লাহকে মনেপ্রাণে ভয় করতে হবে। জীবনের সকল ক্ষেত্রে রাসূল সা:-এর জীবনাদর্শকে গ্রহণ করতে হবে। আমরা যদি থাকি মহান আল্লাহ তায়ালার সাথে তাহলে ইনশাআল্লাহ আল্লাহ থাকবেন আমাদের সাথে। প্রেস বিজ্ঞপ্তি

Recent Posts

  • প্রবাসের খবর

সুপারমার্কেট এসোসিয়েশন ইন কাতালুনিয়ার অভিষেক অনুষ্টান সম্পন্ন

নিজস্ব প্রতিবেদকঃ স্পেনের বার্সেলোনার সুপারমার্কেট ব্যবসায়ীদের সংগঠন সুপারমার্কেট এসোসিয়েশন ইন কাতালুনিয়ার কার্যনির্বাহী কমিটির অভিষেক সম্পন্ন…

12 hours ago
  • জাতীয়

সিলেট-৩ আসনের উপনির্বাচন ৫ আগস্ট পর্যন্ত স্থগিতের আদেশ দিয়েছে হাইকোর্ট

স্টাফ রিপোর্টারঃ করোনা প্রতিরোধে চলমান বিধিনিষেধের মধ্যে আগামী ২৮ জুলাই সিলেট-৩ আসনের উপনির্বাচনের যে তারিখ…

2 days ago
  • জাতীয়
  • রাজনীতি

কঠোর লকডাউনে ও থেমে নেই সিলেট-৩ আসনের নির্বাচনী সভা- সমাবেশ

স্টাফ রিপোর্টার: সারা দেশে চলছে করোনা মহামারির তান্ডব।রবিবার (২৫জুলাই) ২২৮জনের মৃত্যু এটা দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।এ…

3 days ago
  • আইন-অপরাধ

ফেসবুকে আগুনের গুজব : সিলেটে গ্রেফতার ৭

নিজস্ব প্রতিবেদকঃ: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে সিলেটে ভুয়া সাংবাদিকসহ ৭ জনকে গ্রেফতার করেছে…

3 days ago
  • গ্রাম -বাংলা

ওসমানীনগরে দু’পক্ষের সংঘর্ষে মজলিসের সভাপতি ও যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতিসহ ১৪ জন আহত

নিজস্ব প্রতিবেদকঃওসমানীনগরে মসজিদের কাঁঠালের নিলাম ডাকাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতিসহ ১৪…

5 days ago
  • আর্ন্তজাতিক

অবৈধ অভিবাসী ঠেকাতে ফ্রান্সের সাথে ব্রিটেনের ৫৪ মিলিয়ন পাউন্ডের চুক্তি

স্টাফ রিপোর্টার:ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে অবৈধভাবে প্রতিদিন ব্রিটেনে প্রবেশের চেষ্টা করে শত শত অভিবাসন প্রত্যাশি।…

5 days ago

This website uses cookies.