জুনায়েদ বাবুনগরী কে হাটহাজারী মাদ্রাসার দায়িত্ব থেকে অব্যাহতি

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

জুনায়েদ বাবুনগরী কে  হাটহাজারী মাদ্রাসার  দায়িত্ব থেকে অব্যাহতি

নিউজ ডেস্কঃ

উপমহাদেশের অন্যতম বৃহৎ দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার আমৃত্যু মুহতামিম বা পরিচালক শাইখুল হাদিস আল্লামা শাহ আহমদ শফীই। বুধবার সকাল ১০টায় শুরু হওয়া দারুল উলূম হাটহাজারী মাদরাসায় মজলিসে শূরার বৈঠকে এমন সিদ্ধান্ত এসেছে।

সেই সাথে আরও দুটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত এসেছে। সেগুলো হচ্ছে আল্লামা জুনায়েদ বাবুনগরী মাদ্রাসার সহকারী মুহতামিমের পদ থেকে অব্যাহতি এবং মাদরাসার সহকারী মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করবেন আল্লামা শেখ আহমদ।

হাটহাজারী ওলামা পরিষদের সাধারণ সম্পাদক ও হেফাজত নেতা মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী বুধবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বৈঠকে দারুল উলূম হাটহাজারীর ১১ জন শূরা সদস্যের উপস্থিতিতে বিকাল তিনটা পর্যন্ত চলা বৈঠকে এসব সিদ্ধান্ত হয়।

সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আল্লামা আব্দুল কুদ্দুস, পরিচালক ও শাইখুল হাদীস, জামিয়া আরাবিয়া ইমদাদুল উলূম ফরিদাবাদ মাদরাসা, ঢাকা। কো-চেয়ারম্যান, হাইয়াতুল উলয়া আল্লামা মুফতি নুরুল আমিন।

নায়েবে মুহতামিম ও শায়খুল হাদিস, ফরিদাবাদ মাদরাসা ও যুগ্ম-মহাসচিব, বেফাক। নুরুল ইসলাম জিহাদী, পরিচালক, মাখজানুল উলূম মাদরাসা খিলগাঁও ও সহসভাপতি, বেফাক। মাওলানা নোমান ফয়জী পরিচালক, আলজামিয়াতুল ইসলামিয়া হামিউচ্ছুন্নাহ মেখল, হাটহাজারী। মাওলানা সালাহউদ্দিন নানুপুরী পরিচালক, জামিয়া উবাইদিয়া নানুপুর, ফটিকছড়ি। মাওলানা মাহমুদুল হাসান ফতেপুরী পরিচালক, ফতেপুর মাদরাসা, হাটহাজারী।

এর আগে দেশের বৃহৎ এই কওমি মাদ্রাসার পরিচালক ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর উত্তরসূরী কে হবেন তা নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তাপ চলছিল দীর্ঘদিন ধরে। এদের একটি পক্ষ হচ্ছে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীর। অপরটি হচ্ছে আল্লামা শাহ আহমদ শফীর অনুসারী। তবে এই উত্তাপ প্রশমনে বুধবার সকালে হাটহাজারী মাদ্রাসায় মজলিসে শূরা বৈঠক বসে।

হাটহাজারী ওলামা পরিষদের সাধারণ সম্পাদক ও হেফাজত নেতা মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী বলেন, হাটহাজারী মাদ্রাসার বর্তমান মহাপরিচালক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা