পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বরের আগে দেশের শিক্ষা প্রতিষ্ঠান খুলবে না :প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, এপ্রিল ২৭, ২০২০

পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বরের আগে দেশের শিক্ষা প্রতিষ্ঠান খুলবে না :প্রধানমন্ত্রী

হ্যালো বাংলাদেশ নিউজ ডেস্কঃ

করোনাভাইরাস পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বরের আগে দেশের শিক্ষা প্রতিষ্ঠান খুলবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার ৮ জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ কথা জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, করোনা পরিস্থিতি যদি না বদলায় তাহলে সেপ্টেম্বরের আগে কোনো স্কুল-কলেজ খুলবে না। আগে করোনা বিদায় নেবে, তারপরেই শিক্ষা প্রতিষ্ঠান খুলবে।

তিনি বলেন, করোনায় উন্নত দেশ, অনুন্নত দেশ সবার একই অবস্থা। স্বাস্থ্যকর্মী, সেনাবাহিনী, আইন-শৃঙ্খলা বাহিনী প্রাণপণ চেষ্টা করে যাচ্ছে। দেশবাসী নির্দেশনা মেনে ঘরে থাকছে। আমরা সবার ঘরে খাবার পৌঁছে দিতে চেষ্টা করছি। ১০ টাকার চাল সবাইকে দেয়ার চেষ্টা করছি।

‘প্রতিদিন স্বাস্থ্য অধিদপ্তরের টেস্ট করছে। যা হচ্ছে তাই বুলেটিন আকারে জানাচ্ছে। এখন পর্যন্ত ৫৪১৬ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ১৪৫ জন। বিশ্বের এর থেকে আরও বেশি লোক মারা গেছেন। যা যা করা দরকার তা করে যাচ্ছি। ৩০০৯ চিকিৎসক অনলাইনে সেবা দিয়ে যাচ্ছি। খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছি। আমরা মানুষকে সুরক্ষা রাখার জন্য কাজ করে যাচ্ছি।’

হাসিনা বলেন, যারা করোনা রোগীদের দেখাশোনা করছেন তাদের প্রণোদনা দিয়েছি। যদি কেউ অসুস্থ হন তাদের বিনা পয়সায় চিকিৎসার ব্যবস্থা করেছি। তাছাড়া আমরা পাঁচ লাখ থেকে ৫৫ লাখ টাকা পর্যন্ত সহায়তা দেব। এভাবে বিভিন্ন সহযোগিতার আশ্বাস আমরা দিয়েছি এবং সেটা করে যাচ্ছি।

এর আগে সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার ভি‌ডিও কনফারেন্স শুরু হয়। প্রধানমন্ত্রীর সরকা‌রি বাসভবন গণভবন থেকে রাজশাহী বিভাগের জেলাগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবি‌নিময় করছেন তিনি।

জেলাগুলো হলো- বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, পাবনা, রাজশাহী এবং সিরাজগঞ্জ।

ভি‌ডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বি‌ভিন্ন জেলার জেলা প্রশাসক, পু‌লিশ বা‌হিনী, সি‌ভিল সার্জন, নার্স, রাজনৈ‌তিক ব‌্য‌ক্তি, সেনাসদস‌্য, মস‌জিদের ইমাম, শিক্ষকসহ বি‌ভিন্ন পেশাজীবীর সঙ্গে করোনা প‌রি‌স্থি‌তি ও ত্রাণ বিতরণ নিয়ে মত‌বি‌নিময় করছেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা ক‌রছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ‌্য স‌চিব ড. আহমদ কায়কাউস। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার অনুষ্ঠান‌টি সরাসরি সম্প্রচার করছে।

এর আগে প্রধানমন্ত্রী করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে চার দফা পৃথক ভিডিও কনফারেন্সে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের ৪৮টি জেলার সঙ্গে মতবিনিময় করেন।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানোর পাশাপাশি সংকট উত্তরণে বিভিন্ন প্রণোদনা প্যাকেজেরও ঘোষণা দেন

এ সংক্রান্ত আরও সংবাদ