পাঁচটি সংসদীয় আসনের উপ-নিবার্চনে অংশগ্রহণ করবে বিএনপি

প্রকাশিত: ১:২৫ পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০২০

পাঁচটি সংসদীয় আসনের উপ-নিবার্চনে অংশগ্রহণ করবে বিএনপি

নিউজ ডেস্কঃ

আসন্ন সংসদীয় পাঁচ আসনের উপ-নির্বাচনে অংশগ্রণের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শনিবার বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে সূত্রে জানা গেছে।
বৈঠকে লন্ডন থেকে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

একাদশ জাতীয় সংসদের তিনটি শূণ্য আসনে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ঢাকা-৫ ও নওগাঁ-৬ শূন্য আসনে উপনির্বাচন আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। আর পাবনা-৪ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ সেপ্টেম্বর।

নিজ নিজ বাসা থেকে বৈঠকে অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

এদিকে শনিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে জানানো হয়, নির্বাচন কমিশন কর্তৃক একাদশ জাতীয় সংসদের পাবনা-৪ শূন্য আসনের নির্বাচনের তফশীল ইতোমধ্যে ঘোষিত হয়েছে। রোববার নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৫টা এই আসনের দলের মনোনয়ন ফরম বিক্রি করা হবে। আগামী সোমবার দুপুর ২টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে।

আগ্রহী প্রার্থীগণকে এই সময়ের মধ্যে মনোনয়ন ফরম ক্রয় ও জমা দেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

আগামী সোমবার বিকেল ৫টা থেকে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে বলেও বিবৃতিতে জানানো হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ