প্রধান মন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন সুলতান মনসুর

প্রকাশিত: ৫:০৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ৫, ২০২০

প্রধান মন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন সুলতান মনসুর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করলেন মৌলভীবাজার-২ আসনের এমপি সুলতান মনসুর। শনিবার ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে শেখ হাসিনাকে সালাম করেন তিনি। দুপুর আড়াইটায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগ পুনর্মিলনীর আয়োজন করে। এদিন পুনর্মিলনীতে যোগ দেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচিত এই জনপ্রতিনিধি।
ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এলে বর্তমান নেতারা সুলতান মুনসুরকে স্বাগত জানিয়ে মঞ্চের সামনের আসনে বসান। এরপর দুপুর দুইটা ৩২ মিনিটে অনুষ্ঠান মঞ্চে উপস্থিত হন প্রধান অতিথি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঞ্চে এসে আসন গ্রহণ করার সময় সুলতান মুনসুর শেখ হাসিনার কাছে গিয়ে তার পা ছুঁয়ে সালাম করেন। এসময় প্রধানমন্ত্রী স্মিত হেসে তাকে স্বাগত জানিয়ে পাশে বসতে দেন।
এর আগে পুনর্মিলনীতে সুলতান মনসুরকে ছাত্রলীগের নেতাকর্মীদের কাছে পরিচয় করিয়ে দেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। এছাড়াও মঞ্চে ছিলেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম। এসময় সাবেক এই ডাকসু ভিপিকে ছাত্রলীগের মনোগ্রামযুক্ত দুটি উত্তরীয় পরিয়ে দেন সংগঠনটির নেতাকর্মীরা। এসময় সুলতান মনসুর বলেন, সিলেটে নির্বাচনী জনসমাবেশে মুজিব কোর্ট খুলে নিলেও আজ মনোগ্রামযুক্ত উত্তরীয় পরিয়ে দিয়েছে ছাত্রলীগ।
সুলতান মনসুর আহমেদ ১৯৮৬-১৯৮৮ মেয়াদে ছাত্রলীগের সভাপতি ছিলেন। এরপর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকও ছিলেন। এক-এগারোর সময় বিতর্কিত কর্মকা-ের কারণে দল থেকে বাদ পড়েন। এরপর তিনি বিভিন্ন সময় আওয়ামী লীগের বিরুদ্ধে বক্তব্য রাখেন। সর্বশেষ একাদশ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসন থেকে এমপি নির্বাচিত হন।

এ সংক্রান্ত আরও সংবাদ