প্রবাসী ভাই বন্ধুদের প্রতি বিশেষ আবেদন!!!

প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২০

প্রবাসী ভাই বন্ধুদের প্রতি বিশেষ আবেদন!!!

 

আব্দুল কাদির আল মাহদি:

আমরা যারা প্রবাসে থাকি। বর্তমান বিশ্বের হালত আমাদের সামনে স্পষ্ট। বর্তমান এই সময়ে হালত বুঝানোর দরকার না। অনেক উন্নত দেশগুলো আজ করোনা ভাইরাসে নতজানু হয়ে পড়েছে। জীবনের স্বাভাবিক স্রোত হটাত যেন বন্ধ হয়ে গেছে। বিশ্বের প্রায় বেশির ভাগ দেশ লকডাউন করা হয়েছে।

তারপরও আমাদের কিছু প্রবাসী ভাই এই মুহুর্তে দেশে যাওয়ার জন্য অতিউৎসাহি হয়ে উঠেছেন। তাদের প্রতি আমার কিছু কথা তুলে ধরতে চাই।

আপনি একজন প্রবাসী। আপনি করোনা আক্রান্ত দেশ থেকে এই মুহূর্তে দেশে কেনই যাচ্ছেন?? জানি আপনার দেশের টান। নাড়ির টান আর শেকড়ের মায়া কার নাই? আমরা যারা প্রবাসে থাকি এটিই আমাদের অন্যতম বড় জিনিস।

কিন্তু,এখন একটু সবর আর দৈর্য কি ধরা যায় না? যদি আপনার কারনে আপনার পরিবার, আত্মীয় স্বজন বা দেশের মানুষ এই মহামারীতো আক্রান্ত হয়,তো কি করলেন? একটু কি ভেবেছেন?
আপনি,আমি এই মুহূর্ত দেশে না গিয়ে পরিবার,আত্মীয় স্বজন, দেশ যদি হেফাজত থাকে। সেটাই তো ভালো!

অবস্থা আরেকটু স্বাভাবিক হলে গেলেন। অসুবিধা তো দেখি না???
আপনি আমি যারা বাহিরে থাকি, আমরা জানি আমাদের দেশের চিকিত্সা ব্যবস্থা। এসব দেশের তুলনায় কতো নিম্ন মানের, সেটা বলার প্রয়োজন রাখেনা।

যে জাগায় আজ বড় শক্তিশালী দেশগুলো এমন মহামারীর সাথে নিয়মিত লড়াই করে, কেটে উঠতে পারছে না। আমাদের ছোট্ট গরীব দেশ কি পারবে এমন করে নিয়মতান্ত্রিক লড়াই করতে?

আল্লাহপাক না করুক! যদি এরকম ভাইরাসে আক্রান্ত হয় আমাদের দেশ। তাহলে কতো মানুষ যে বিনা চিকিত্সায় মারা যাবে?

কাজেই,নিজের পরিবারি পরিজনের সেইফটি সিকিউরিটর খেয়াল করে, আরেকটু দৈর্য ধরুন প্লিজ! ইনশাল্লাহ! আল্লাহপাক আমাদের এ হালত থেকে উদ্ধার করবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ