বার্সেলোনায় প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীদের মতবিনিময় সভা

প্রকাশিত: ১২:১৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০

বার্সেলোনায় প্রবাসী বাংলাদেশী  ব্যবসায়ীদের মতবিনিময় সভা

সৈয়দ জুয়েল হোসেন, বার্সেলোনা::

স্পেনের শহর বার্সেলোনায় প্রবাসী বাংলাদেশীদের ব্যবসা প্রতিষ্ঠান আলিমেন্তাশিয়ন (গ্রোসারী শপ) ব্যবসায়ীদের আয়োজনে সমসাময়িক সমস্যা ও সমাধান শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারী) শহরের একটি অভিজাত রেস্টুরেন্টে উপস্থিত ব্যবসায়ীদের মধ্য থেকে নজরুল ইসলামকে সভার সভাপতি করে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় ব্যবসায়ীরা বিভিন্ন সমস্যার মধ্যে চোর এবং ডাকাতের উপদ্রবকে বিশেষভাবে চিহ্নিত করেন। তাছাড়া আগামী সভার আগেই প্রশাসন এবং স্থানীয় রাজনৈতিক নেত্রীবৃন্দকে অবহিত করে যথাযথ ব্যবস্থা গ্রহনের প্রস্তাব রাখেন।

সভায় আলিমেন্তাশিয়ান ব্যবসায়ীদের মধ্যে উপস্থিত ছিলেন জয়নাল আহমদ, জাকির হোসেন, জসিম উদ্দিন, নিজাম উদ্দিন, রায়হান আহমদ, মোঃ ফারুক বয়াতী, দেলোয়ার হোসেন, শাহীন আহমদ, মোক্তাদির হোসেন মুক্তি, শিপলু আহমদ নিয়াজী, নজরুল ইসলাম, কবির আহমদ, আলী হোসেন, নজরুল ইসলাম (২), মিনহার মাহমুদ, বিলাল হোসেন, মোঃ খোকন উদ্দিন, লোকমান হোসেন, ইমরান হোসেন, সাব্বির আহমেদ, মোঃ করিম উদ্দিন, মোঃ গিয়াস উদ্দিন, আফাজ জনি প্রমুখ।

সভায় ভবিষ্যৎ করনীয় এবং আলিমেন্তাশিয়ন ব্যবসায়ীদের স্বার্থে সর্বসম্মতিতে নজরুল ইসলামকে আহবায়ক এবং শিপলু আহমদ নিয়াজী, জয়নাল আহমদ, জসিম উদ্দিন, মোঃ খোকন উদ্দিন, মোঃ ফারুক বয়াতী, মোঃ করিম উদ্দিন, কবির আহমদ, রায়হান আহমদ, জাকির হোসেন এবং শাহীন আহমদ যুগ্ম আহবায়ক করে ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

এ সময় ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বাস্তবায়নের জন্য আলিমেন্তাশিয়ন মালিক সমিতি বার্সেলোনা (সম্ভাব্য) নামও ঘোষনা করা হয়।

মতবিনিময় সভা বাস্তবায়ন করায় সকল ব্যবসায়ীদের ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষনা করেন নব-নির্বাচিত আহবায়ক নজরুল ইসলাম।

 

হ্যালো-বাংলাদেশ/জুয়েল /এম খান

এ সংক্রান্ত আরও সংবাদ

faster