বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

প্রকাশিত: ২:৩৮ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

স্টাফ রিপোর্টার::
স্পেনের বার্সেলোনায় বাংলাদেশী অধ্যুষিত এলাকা সেন্ট্রালে (রাবাল) C/LLUNA-11 নাম্বারে উদ্বোধন হচ্ছে বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদ’।

শুক্রবার (১৪ আগষ্ট) বার্সেলোনায় অবস্থান করা বাংলা ভাষাভাষী মানুষের সংগঠন বার্সেলোনা মুসলিম কমিউনিটির আয়োজনে মসজিদটি উদ্বোধন করা হয়।
বার্সেলোনা মুসলিম কমিউনিটির বরাতে জানাযায়, এই মসজিদ টি বার্সেলোনার একমাত্র ক্রয়কৃত মসজিদ। বাংলাদেশী সংগঠন বার্সেলোনা মুসলিম কমিউনিটির উদ্যোগে বার্সেলোনায় অবস্থান করা সকল বাংলাদেশী ও এশিয়ার বিভিন্ন দেশের মুসলমান ভাই বোনদের সহযোগিতায় এই মসজিদ তৈরীর কার্যক্রম শুরু হয়।
চলমান মহামারী করোনা ভাইরাসের কারণে স্পেন সরকারের সকল আইন মেনে বড় ধরনের কোন অনুষ্ঠান ছাড়াই এই মসজিদে গতকাল শুক্রবার জুমআ’র নামাজ এবং আজ থেকে প্রতিদিনের পাচ ওয়াক্ত নামাজের ব্যবস্থা করা হয়েছে।

মসজিদ কতৃপক্ষের পক্ষ থেকে বার্সেলোনা মুসলিম কমিউনিটির সভাপতি শহিদ আহমদ বলেন, আমি বার্সেলোনায় অবস্থান করা সকল বাংলাদেশী ভাইদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। সকলের পরামর্শ, ভালোবাসা, আন্তরিকতা ও আর্থিক সহযোগিতায় আমাদের মসজিদের সকল কাজ সফল ভাবে সম্পন্ন করতে পেরেছি। বর্তমানে বিশ্ব ব্যাপি যে মহামারী চলছে আল্লাহ যেন তার ঘরের উছিলায় আমাদের ক্ষমা করে দিয়ে সেই মহামারী দূর করে দেন সেই দোয়া করি। পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা বড় অনুষ্ঠান করে এই মসজিদ উদ্বোধন করবো ইনশা আল্লাহ। বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদে সমসাময়িক বিষয় নিয়ে খুতবা দেওয়া হবে ইনশা আল্লাহ। এজন্য বাংলাদেশীসহ সকল মুসলিম ভাইদেরকে জুমআ সহ পাচ ওয়াক্ত নামায জামায়াতের সাথে আদায় করার জন্য আহবান করছি।

এ সংক্রান্ত আরও সংবাদ