বার্সেলোনা বিএনপির আয়োজনে “বিপ্লব ও সংহতি দিবস” উদযাপন উদযাপিত

প্রকাশিত: ১:০৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১০, ২০২০

বার্সেলোনা বিএনপির আয়োজনে “বিপ্লব ও সংহতি দিবস” উদযাপন উদযাপিত

বার্সেলোনা প্রতিনিধি:
যথাযােগ্য মর্যাদায় “ জাতীয় বিপ্লব ও সংহতি দিবস “উদযাপন করেছে বার্সেলোনা বিএনপি । ঐতিহাসিক ৭ নভেম্বর উপলক্ষে  কাতালােনিয়া জাতীয়তাবাদী দল বিএনপি আয়ােজন করে এক আলােচনা সভা । বার্সেলােনার স্থানীয় একটি হলে রবিবার অনুষ্ঠিত হয় এ অনুষ্ঠান ।

কাতালােনিয়া জাতীয়তাবাদী দলের সভাপতি শফিউল আলম শফির সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক এম লায়েবুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দলের প্রধান উপদেষ্ঠা নুরুল ইসলাম । অতিথি তার বক্তব্যে বলেন , ৭৫ – এর ৭ ই নভেম্বর সৈনিক জনতার ঐতিহাসিক বিপ্লবে আমাদের মাতৃভূমি প্রভাবমুক্ত হয়ে স্বাধীন অস্তিত্ব লাভ করে এবং বহুদলীয় গণতন্ত্রের পথচলা নিশ্চিত হয় । স্বাধীনতার চেতনায় আধিপত্যবাদী শক্তির নীলনকশা প্রতিহত করে এদেশের বীর সৈনিক ও জনতা । জনগণ নতুন প্রত্যয়ে জেগে ওঠে । ৭ ই নভেম্বর বিপ্লবের সফলতার সিঁড়ি বেয়েই আমরা বহুদলীয় গণতন্ত্র এবং অর্থনৈতিক মুক্তির পথ পেয়েছি । আইনের শাসন , বাক , ব্যক্তি ও সংবাদপত্রের স্বাধীনতা ফিরে এসেছিল । অন্যানের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন- কাতালােনিয়া বিএনপির সদস্য হারুন রশীদ , যুবদলের সাবেক সভাপতি শফিক খান , নবগঠিত কাতালােনিয়া যুবদলের সভাপতি ফয়সাল আহমদ , নবগঠিত যুবদলের সাধারণ সম্পাদক ইফতেকার হােসেন কাসেম , নবগঠিত যুবদলের সিনিয়র সহ সভাপতি এবং সাবেক ছাত্রদল অর্গানাইজেশন বার্সেলােনার সভাপতি আজমল আলী , কাতালােনিয়া বিএনপির সহ সাধারণ সম্পাদক টুনু মিয়া , কাতালােনিয়া সেচ্চাসেবক দলের সভ আক্কাস মিয়া ,নবগঠিত যুবদলের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাতিন মাসউদ , নবগঠিত আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের উপদেষ্ঠা খালেদ রহমান চৌধুরী , মনজু আহমদ , বিএনপি নেতা জনি আহমেদ খান , আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের সভাপতি আব্দুল হামিদ রােহেল , আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের সাংগঠনিক সম্পাদক আকমল হােসেন , আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের প্রথম যুগ্ম সম্পাদক শাহিন আহমেদ , আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের সদস্য আব্দুল বাসিত প্রমুখ । 

অনুষ্ঠানে সভাপতি তার বক্তব্যে  বলেন “বিপ্লব ও সংহতি দিবস” জাতীয় জীবনে গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। ১৯৭৫ সালের ৭ নভেম্বর দেশের সিপাহী-জনতা ঐক্যবদ্ধভাবে সকল ষড়যন্ত্র প্রতিহত করে এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষা করেছিল। সময় এসেছে বিপ্লব ও সংহতি দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে  দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে আবারও রক্ষা করতে হবে।সকলের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানানাের পাশাপাশি কাতালােনিয়া বিএনপিকে আরােও শক্তিশালী করতে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করারও অঙ্গীকার ব্যক্ত করেন ।

এ সংক্রান্ত আরও সংবাদ