বালাগঞ্জের সোনাপুরে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২০

বালাগঞ্জ প্রতিনিধিঃ
শনিবার (১৯সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় সোনাপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র।
বালাগঞ্জের বোয়ালজুরে সোনাপুর সড়কের পাশে স্থাপিত হয়েছে সোনাপুর কারিগরি প্রতিষ্ঠানটির অস্থায়ী ক্যাম্পাস।

শনিবার  বিকাল ৩টায় অস্থায়ী ক্যাম্পাস  উদ্ধোদন উপলক্ষে  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাওঃ হুসাইন আহমদ আওলাদের সভাপতিত্বে ও কেন্দ্রের পরিচালক খছরু মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রবীন  আলেম হাজী মাওঃমুজ্জাম্মিল আলী, সমাজ সেবক রেজাউল হক রাজত, বিলাল আহমদ তালুকদার, প্রধান প্রশিক্ষক মাজহারুল ইসলাম।
এসময় উপস্থিত ছিলেন প্রবাসী  গৌছ মিয়া, সাহেব আলী, নুনু মিয়া,মাওঃজুনায়েদ আহমদ তালুকদার, সাজাহান মিয়া,তপুর মিয়া,অনলাইন পত্রিকা নিউজ পোর্টাল২৪ডটনেট এর নির্বাহী সম্পাদক, এ,আর কাওছার,অনলাইন টেলিভিশন বায়ান্ন টিভির প্রতিনিধি তাজিদ হোসেন, এস,আই সুজন,ট্রেইনার মাইদুল ইসলাম,সহ প্রতিষ্ঠানের শিক্ষক-ছাত্রীবৃন্দ।

বক্তারা বলেন সোনাপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষণ নিয়ে দক্ষ জনশক্তি হিসেবে রুপান্তরিত হয়ে দেশ বিদেশে কর্মসংস্থানে নিয়োজিত হতে পারবে প্রশিক্ষণার্থীরা। মূলত মানব সম্পদ উন্নয়নে এই কেন্দ্রের শিক্ষার্থীরা বিশেষ ভূমিকা রাখবে বলে মনে করেন বক্তারা। 

পবিত্র কুরআন তেলায়তের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠান মাওঃওলিউর রহমান নির্বাহী মোহতামিম দারুলউলুম মাদ্রাসা সোনাপুর রুপাপুর এর দোয়ার মাধ্যমে সমাপ্ত করা হয় ।  ক্যাম্পাসে  গরীব ও মেধাবী ৫০ মহিলা শিক্ষার্থী ফ্রী এই প্রশিক্ষন কোর্সে অংশ গ্রহণ করে।

উল্লেখ্য প্রতিষ্ঠানের চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী হাজী ফারুক আহমদ তালুকদার এর আর্থীক সহযোগীতায় ও বৃহত্তর সিলেটের একমাত্র প্রত্যন্ত অঞ্চলে কাজ করা প্রতিষ্ঠান ডিজিটাল গাইডলাইন সেন্টার এর তত্বাবধানে  সোনাপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ