বালাগঞ্জে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ!

প্রকাশিত: ১:১৫ পূর্বাহ্ণ, অক্টোবর ৮, ২০২০

বালাগঞ্জে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ!

 

বালাগঞ্জ প্রতিনিধি:
বালাগঞ্জে প্রতিবন্ধী ও বয়স্কদের ভাতার টাকা আত্মসাতের অভিযোগের খবর পাওয়া গেছে। সুবিধাভোগী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছেন।

উপজেলার পূর্ব পৈলনপুর ইউনিয়ন পরিষদের ৪,৫,৬ নং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য শাহিনা বেগম এর স্বামী মসুদ মিয়ার বিরুদ্ধে গরিব ও অসহায় সুবিধাবঞ্চিতদের প্রাপ্য বয়স্ক ভাতা আত্মসাতের করেছেন। এ ব্যাপারে রবিবার (৪ অক্টোবর) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী আবরু মিয়া।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পূর্ব পৈলনপুর ইউনিয়নের পৈলনপুর গ্রামের মৃত আছদ্দর আলীর ছেলে আবরু মিয়া গত রবিবার ৪ অক্টোবর) ভাতার বহি নং ৩২৬, ব্যাংক হিসাব নম্বর ৬৪৫৮ থেকে গত ০১.০৭.২০১৮ হতে ৩০.০৬.২০২০ইং পর্যন্ত মাসিক ৫শ টাকা হারে ২ বছর (২৪ মাসে) বারো হাজার টাকা ভাতা উত্তোলন করেন। এসময় তার সাথে ছিলেন, ওই সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য শাহিনা বেগম এর স্বামী মসুদ মিয়া। ওই ইউপি ওয়ার্ডের মহিলা সদস্যের স্বামী ভুক্তভোগী (আবরু মিয়ার) কাছ থেকে ছয় হাজার টাকা অন্য ভাতাভোগীর ভুলক্রমে তার একাউন্টে চলে এসেছে বলে ওই টাকা ভাতা অফিস (সমাজ সেবা) অফিসে জমা দিতে হবে এরকম নানান ধরনের ভাওতাবাজী করে টাকা আত্মসাত করেছেন।

এছাড়াও ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের প্রতিবন্ধী ভাতাভোগী নাজমা বেগম ও বয়স্ক ভাতাভোগী হালেমা বেগম বলেন, আমরা ভাতা উত্তোলন করে বাড়িতে আসার আগেই সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার ও মহিলা মেম্বার ভাতার অর্ধেক টাকা একি কথা বলেই নিয়েছেন।

এব্যাপারে অভিযুক্ত মসুদ মিয়ার স্ত্রী সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য শাহিনা বেগম সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদেরকে চেয়ারম্যান বলেছেন অর্ধেক টাকা ভাতা অফিসকে (সমাজ সেবা) দেওয়া লাগবে, তাই ভাতাভোগীদের কাছ থেকে নিয়ে দিয়েছি। এখানে আমাদের কোন সমস্যা হওয়ার কথা নয়।

এ বিষয় নিয়ে পূর্বপৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিন মিয়া বলেন, এবিষয়টি আমার জানা নেই।

উপজেলা সমাজসেবা অফিসার জুয়েল আহমদ বলেন, যার বইয়ে যতটাকা লিখা আছে, সে ততই পাবে। এক ভাতাভোগীর একাউন্টের টাকা অন্য ভাতাভোগীর একাউন্টে যাওয়া কোনভাবেই সুযোগ নেই।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ বলেন, লিখিত অভিযোগ আমি পেয়েছি। অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

এ সংক্রান্ত আরও সংবাদ