বিজয় দিবস উদযাপন উপলক্ষে সিরাতে মুস্তাক্বীম বার্সেলোনার আলোচনা ও দু’আ মাহফিল

প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২০

বিজয় দিবস উদযাপন উপলক্ষে সিরাতে মুস্তাক্বীম বার্সেলোনার আলোচনা ও দু’আ মাহফিল

আব্দুল কাদির আল মাহদি

বিজয় দিবস উদযাপন উপলক্ষে সিরাতে মুস্তাক্বীম বার্সেলোনার উদ্যোগে আজ ১৬ই ডিসেম্বর ২০২০ (বুধবার) দারুল আমাল জামে মসজিদ বার্সেলোনা স্পেনে এক আলোচনা সভা দু’আ মাহফিলের আয়োজন করা হয়।

সিরাতে মুস্তাক্বীমের সভাপতি মাওলানা আব্দুল আহাদের সভাপতিত্বে ও শুরা সদস্য হাফিজ মাওলানা আব্দুল কাদির আল মাহদির উপস্থাপনায়, পবিত্র কালাম থেকে তিলাওয়াত করেন হাফিজ মাওলানা ইমদাদুল হক্ব মাসউদ। উপস্থিত আলোচনা সভায় বিজয় দিবসের গুরুত্ব নিয়ে আলোচনা করা হয়।

বক্তারা বলেন- আজ স্বাধীন বাংলাদেশের ভূখন্ডে বসে একটি নির্দিষ্ট গোষ্ঠী দেশ ও ইসলামকে সংঘাতময় অবস্থানে নিয়ে যাওয়ার পায়তারা করছে। অথচ দেশ ও ইসলাম একটির সাথে অপরটির সম্পর্ক ওতপ্রোতভাবে জড়িত। সভায় ৭১ সালের স্বাধীনতায় বিজয় ছিনিয়ে আনতে ইসলাম, মুসলমান ও আলেমদের ভূমিকা ও অবদান নিয়ে আলোচনা করা হয়।

উক্ত সভায় বক্তব্য রাখেন- সিরাতে মুস্তাক্বীমের শুরা সদস্য মাসরুর আহমদ, সিরাতে মুস্তাক্বীম সান্তাকলামা শাখার জিম্মাদ্বার হাফিজ মাওলানা ইমদাদুল হক্ব মাসউদ, দারুল আমাল মসজিদের ইমাম মাওলানা আজমুল ইসলাম সেলিম ও ক্বারী হাফিজ মাওলানা মাসউদ আহমদ, কমিউনিটি নেতা খালেদ আহমদ চৌধুরী, মাওলানা জাহেদ আহমদ, নাহিদ আহমদ, রাজু আহমদ প্রমুখ।

পরিশেষে সবাই কে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। ৭১-এর মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগী বীর শহীদদের রূহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে দু’আ করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

faster