বিশ্ববরেণ্য আলেমে দ্বীন মাওলানা যুবায়ের আহমদ আনসারী হুজুর আমাদের মাঝে আর নেই।

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২০

বিশ্ববরেণ্য আলেমে দ্বীন মাওলানা যুবায়ের আহমদ আনসারী হুজুর আমাদের মাঝে আর নেই।

হ্যালো বাংলাদেশ নিউজ ডেস্কঃ

ঝড়ে গেলো বাংলার আরেকটি নক্ষত্র। বিশ্ববরেণ্য আলেমে দ্বীন মাওলানা যুবায়ের আহমদ আনসারী হুজুর আমাদের মাঝে আর নেই। ইন্না,,,,,,,,,,,,,,,,রাজিউন।যিনি দীর্ঘ দিন দরে একটি রোগে আক্রান্ত ছিলেন আজ সন্ধ্যা ৬’২0মি : বাংলাদেশে ইন্তেকাল করেছেন. আল্লাহ্পাক তাঁকে জান্নাতের আলা মাকাম দান করুন ও শোক সন্তপ্ত পরিবার পরিজনকে ধৈর্য ধারণ করার তওফিক দান করেন.
ধীরে ধীরে বাংলার জনপদের শীর্ষ আলেমদের আমরা হারিয়ে ফেলছি। জানিনা এই বছরের শুরুতে এবং গত বছরের শেষের দিকে আমরা যাদেরকে হারিয়েছি তাদের মতো আর মুরব্বি আলেমে দ্বীন আর পাবো কি না।

আব্দুল্লাহ ইবনে আমর (রাঃ) হ’তে বর্ণিত রাসূলুল্লাহ (স.) বলেন,
ﺇِﻥَّ ﺍﻟﻠﻪَ ﻻَ ﻳَﻘْﺒِﺾُ ﺍﻟْﻌِﻠْﻢَ ﺍﻧْﺘِﺰَﺍﻋًﺎ ﻳَﻨْﺘَﺰِﻋُﻪُ ﻣِﻦَ ﺍﻟْﻌِﺒَﺎﺩِ، ﻭَﻟَﻜِﻦْ ﻳَﻘْﺒِﺾُ ﺍﻟْﻌِﻠْﻢَ ﺑِﻘَﺒْﺾِ ﺍﻟْﻌُﻠَﻤَﺎﺀِ، ﺣَﺘَّﻰ ﺇِﺫَﺍ ﻟَﻢْ ﻳُﺒْﻖِ ﻋَﺎﻟِﻤًﺎ، ﺍﺗَّﺨَﺬَ ﺍﻟﻨَّﺎﺱُ ﺭُﺀُﻭﺳًﺎ ﺟُﻬَّﺎﻻً ﻓَﺴُﺌِﻠُﻮﺍ، ﻓَﺄَﻓْﺘَﻮْﺍ ﺑِﻐَﻴْﺮِ ﻋِﻠْﻢٍ، ﻓَﻀَﻠُّﻮﺍ ﻭَﺃَﺿَﻠُّﻮﺍ –
‘নিশ্চয় আল্লাহ বান্দাদের কাছ থেকে ছিনিয়ে নেয়ার মাধ্যমে ইলম তুলে নিবেন না। বরং আলেমদেরকে উঠিয়ে নেয়ার মাধ্যমে ইলম উঠিয়ে নিবেন। অবশেষে যখন একজন আলেমকেও তিনি জীবিত রাখবেন না, তখন লোকেরা মূর্খ নেতাদের গ্রহণ করবে। অতঃপর তারা জিজ্ঞাসিত হবে। তখন না জেনেই ফৎওয়া দিবে। এভাবে তারা নিজেরা পথভ্রষ্ট হবে এবং অন্যদেরকেও পথভ্রষ্ট করবে’।
–আল হাদিস।