বৃটেনে করোনাভাইরাস পরীক্ষায় একটি অস্থায়ী কেন্দ্র চালু করা হচ্ছে এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২০

বৃটেনে করোনাভাইরাস পরীক্ষায় একটি অস্থায়ী কেন্দ্র চালু করা হচ্ছে এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে

হ্যালো বাংলাদেশ নিউজ ডেস্কঃ

 ইংল্যান্ডের ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) কর্মীদের করোনাভাইরাস পরীক্ষায় একটি অস্থায়ী কেন্দ্র চালু করা হচ্ছে এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে। এনএইচএস ইংল্যান্ড জানিয়েছে, ওয়ারউইকশায়ার সিসিসির নিজস্ব মাঠ এজবাস্টনে এনএইচএস কর্মীদের দ্রুত কোভিড-১৯ পরীক্ষার জন্য এই কেন্দ্রটি খোলা হবে। সেখানে স্বাস্হ্য পরীক্ষা করতে আসা এনএইচএস কর্মীদের গাড়ি পার্কিংয়ের জন্য একটি বেসও তৈরির কাজ চলছে।

খবরটি এমন এক সময়ে এলো যখন এনএইচএস কর্মীদের পরীক্ষার অভাবের বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়েছে। ইংল্যান্ডের পক্ষে প্রকাশিত সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী এখন পর্যন্ত প্রায় পাঁচলক্ষ ফ্রন্টলাইন কর্মীর মধ্যে মাত্র পাঁচ হাজারের করোনা ভাইরাস পরীক্ষা করা হয়েছে।

এনএইচএস ইংল্যান্ড বলেছে- ‘এনএইচএস এবং এর কর্মীরা বিশ্বব্যাপী চলমান অভূতপূর্ব স্বাস্থ্য হুমকির জবাব দেওয়ার জন্য সারাদেশে পরিষেবাগুলি নিশ্চিত করতে কঠোর পরিশ্রম করছে।’

এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে উদ্ভাবনমূলক পরিচালনার মাধ্যমে স্টাফদের তাৎক্ষণিকভাবে পরীক্ষা করে নিশ্চিত করা হবে। যাতে তারা যেখানে সম্ভব সেখানে রোগীদের দেখাশোনা চালিয়ে যেতে পারে। ভাইরাসের বিরুদ্ধে নিজেদের, পরিবার এবং রোগীদের সুরক্ষা দিতে পারে।

স্বাস্থ্য সচিব ম্যাট হ্যাঙ্কক এপ্রিলের শেষের দিকে একদিনে ১ লাখ টেস্টের পরিকল্পনা ঘোষণা দেওয়ার পরে এই খবরটি এলো। ডাউনিং স্ট্রিটের দৈনিক ব্রিফিংয়ে তিনি এ ঘোষনা দেন।
ঘোষিত নতুন টার্গেটে রয়েছে- স্লাব পরীক্ষা, রক্ত পরীক্ষা ইত্যাদি। প্রধানমন্ত্রী বরিস জনসন একটি ভিডিও বার্তা জারি করেছেন। সেখানে তিনি ঘোষণা করেছেন যে সপ্তাহর পর সপ্তাহ ধরে ব পরীক্ষা চালানো হবে, যতদিন না আমরা করোনাভাইরাস ধাঁধাটির সমাধান না পাবো।

এ সংক্রান্ত আরও সংবাদ

faster