ব্রিটেনে করোনায় প্রথম প্রাণহানি

প্রকাশিত: ২:৫৫ পূর্বাহ্ণ, মার্চ ৬, ২০২০

ব্রিটেনে করোনায় প্রথম প্রাণহানি

লন্ডন প্রতিনিধি:প্রথমবারের মতো ব্রিটেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বয়ষ্ক এক ব্যক্তির প্রাণহানি ঘটেছে। নতুন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে এটিই দেশটিতে প্রথম মৃত্যু। আজ বৃহষ্পতিবার ওই ব্যক্তি মারা গেছেন বলে এনএইচএস স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে। ওই রোগী রয়্যাল বার্কশায়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

 

রয়্যাল বার্কশায়ার এনএইচএস ট্রাস্ট এক বিবৃতিতে বলেছে, ‘দুঃখের বিষয়, আমরা নিশ্চিত করছি যে এই ভাইরাসে আক্রান্ত একজন বয়স্ক রোগীর মৃত্যু হয়েছে। তার পরিবারকে বিষয়টি জানানো হয়েছে।’ বিবৃতিতে আরও বলা হয়, ‘করোনা ভাইরাসের কোনো কারণ ছাড়াই ওই রোগী প্রথমে হাসপাতালে গিয়েছিলেন। পরে তিনি হাসপাতাল থেকে চলে আসেন। কিন্তু বুধবার আবারো তিনি হাসপাতালে গেলে তাকে রাতে পরীক্ষা করা হয়। সেখানে তার করোনা ভাইরাস ধরা পরে।’
ইংল্যান্ডের প্রধান মেডিকেল অফিসার প্রফেসর ক্রিস হুইটি বলেন, ‘আমরা শুনেছি ইংল্যান্ডে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত এক রোগী মারা গেছেন। আমি তাদের পরিবার ও বন্ধুবান্ধবদের প্রতি আন্তরিক সমবেদনা জানাই।’ এর আগে গত সপ্তাহে জাপানের ডায়মন্ড প্রিন্সেস ক্রুজ জাহাজে থাকা একজন ব্রিটিশ পর্যটক করোনা ভাইরাসে মারা যান। জাহাজটিতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছিলো। প্রধানমন্ত্রী বরিস জনসনের মুখপাত্র জানিয়েছেন, দেশটিতে করোনা ভাইরাস উল্লেখযোগ্যভাবে ছড়িয়ে পড়ছে। এদিকে যুক্তরাজ্যে আজ বৃহষ্পতিবার পর্যন্ত ১১৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার সংখ্যা বাড়ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ