রমজান উপলক্ষে বালাগঞ্জে মুসলিমাবাদ ডেইযুস’র খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২০

রমজান উপলক্ষে বালাগঞ্জে মুসলিমাবাদ ডেইযুস’র খাদ্য সামগ্রী বিতরণ

বালাগঞ্জ প্রতিনিধি:


মহামারী করোনা ভাইরাস আক্রমণে লন্ডবন্ড হয়ে যাচ্ছে পুরো পৃথিবী। প্রতিদিন কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। অসহায়ত্ব নেমে এসেছে জনজীবনে। বাংলাদেশ তার বাইরে নয় দিন দিন বৃদ্ধি পাচ্ছে সংক্রমণের সংখ্যা দীর্ঘ হতে চলেছে লাশের সারী । তাই এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে পুরোদেশ জনস্বার্থে লক ডাউন করছে সরকার।

এতে অসহায় হয়ে পরেছেন নিম্ন ও মধ্যে আয়ের মানুষ বিশেষ করে যারা দিনে আনে দিনে খায় সেসব দিনমজুর শ্রেণীর মানুষ। সরকারের পাশাপাশি তাদের পাশে দাড়ানোর চেষ্টা করছে দেশবিদেশের নানান স্বেচ্ছাসেবী সংগঠন তাঁরই ধারাবাহিকতায় ব্যাতিক্রম নয় বালাগঞ্জ উপজেলাও, বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যাক্তি ও প্রবাসী সংগঠনের উদ্যোগে চলছে ত্রাণ বিতরণ কার্যক্রম।

তাঁরই প্রেক্ষিতে ২২ এপ্রিল (বুধবার) পূর্ব গৌরীপুর ইউনিয়নের ডেকাপুর ইসলামী যুব সংঘ (ডেইযুস)-এর উদ্যোগে মুসলিমাবাদ এলাকায় প্রতিবছরের ন্যায় পবিত্র মাহে রমজান উপলক্ষে রমজানের নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রায় ৮০ নিম্ন ও মধ্যেবিত্ত পরিবারের মাঝে বিতরণ করা হয়।

তাদের এই মহৎ উদ্যোগে ফুটেছে অনেক মুখের হাসিঁ, জ্বলবে অনেক উনুনে আগুন, খুশিতে আত্মহারা ত্রাণ পাওয়া মানুষ গুলো। ত্রাণ নিতে আসা একজন জির্ণসির্ণ বয়স্ক লোক নাম কুদ্দুস মিয়া (ছদ্মনাম) বলেন প্রতিবছর রমজান আসার পূর্বে কিছু বাজার করে রাখতাম কিন্তু এবছর সর্বনাশা করোনা ভাইরাসের জন্য কোনো কাজকর্ম নাই আমাদের কথা চিন্তা করে যারা এই উদ্যোগ নিয়েছেন তাদের কাছে ঋণী থেকে গেলাম মন থেকে দোয়া রইলো তাদের জন্য আল্লাহ তাদের ভালো করুক।

বিতরণকৃত খাদ্য সামগ্রীর প্রতি প্যাকেটে মধ্যে রয়েছে- আলু, পেঁয়াজ, ছোলা, তেল ও সবান।

বিতরণকালে উপস্থিত ছিলেন– সংগঠনের উপদেষ্টা ড. অধ্যক্ষ সৈয়দ শহীদ আহমদ বোগদাদী, সভাপতি শেখ আব্দুল মুকিত, সাধারণ সম্পাদক মির্জা আব্দুল বাছিত, অর্থ সম্পাদক মির্জা রাসেল, সাংগঠনিক সম্পাদক শেখ জুয়েল রানা, অফিস সম্পাদক মির্জা সিরাজ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মির্জা হোসেন চিনু, দপ্তর সম্পাদক শেখ মিজানুর রহমান নুনু, সমাজসেবা সম্পাদক আবুল হোনেন তালুকদার, নির্বাহী সদস্য ও সংগঠক শেখ সোহেল আহমদ বকুল, এমন চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন – ইউপি সদস্য ডা. মির্জা আবু নাসের এম রাহেল, সাংবাদিক শেখ জাহিদ হাসান, গৌস আলী, মীর রুবেল প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

faster