fbpx

সংবাদকর্মী এ. আর কাওছার’র নামে মিথ্যা জিডি, নিন্দা-প্রতিবাদে জরুরী সভা

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২০

সংবাদকর্মী এ. আর কাওছার’র নামে মিথ্যা জিডি, নিন্দা-প্রতিবাদে জরুরী সভা


নিজস্ব প্রতিনিধিঃ
অনলাইন পত্রিকা নিউজ পোর্টাল ২৪ ডটনেট’র ব্যবস্থাপনা সম্পাদক ও বায়ান্ন টেলিভিশন’র বার্তা সম্পাদক মানবাধিকার কর্মী আতাউর রহমান কাওছার (এ. আর কাওছার)-কে জড়িয়ে থানায় মিথ্যা তথ্য দিয়ে জিডি’র ঘটনায় স্থানীয় সংবাদিক সমাজ ও সামাজিক সংগঠন ফুঁসে উঠেছে।

Advertisements

ইতিমধ্যে বায়ান্ন টেলিভিশন কার্যালয়ে এ বিষয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন, বিভিন্ন সামাজিক ও সাংবাদিক সংগঠনসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।

সভায় প্রকৃত ঘটনাকে আঁড়াল করতে পরিকল্পিতভাবে সংবাদকর্মী আতাউর রহমান কাওছার-কে সমাজের চোখে হেও প্রতিপন্ন করতে থানায় জিডিতে কল্পনাপ্রসূত তথ্য সরবরাহ করা হয়েছে বলে দাবি করে, নিউজ পোর্টাল২৪ডটনেট ও বায়ান্ন টেলিভিশনএ কর্মরত সকল সাংবাদিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ আগামী ৪৮ ঘন্টার মধ্যে উক্ত মিথ্যা জিডি প্রত্যাহারপূর্বক ঘটনায় প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

রিপোর্টার শাহজাহান গাজীর পরিচালনায় ও সমাজকর্মী মতছির আলী মুন্না’র সভাপতিত্বে বায়ান্ন টেলিভিশন কার্যালয়ে অনুষ্ঠিত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাহী সদস্য দৈনিক শ্যামল সিলেট সিনিয়র রিপোর্টার বায়ান্ন টেলিভিশন চেয়ারম্যান ও আজকের সিলেট ডটকম’র সম্পাদক ও প্রকাশক সাংবাদিক রজত কান্তি চক্রবর্তী, নিউজ পোর্টাল২৪ডটনেট’র প্রকাশক, বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন বনপা’র আজীবন সদস্য, সাবেক ছাত্রলীগের সিলেট জেলা শাখার সহ-সভাপতি আবরার আহমদ চৌধুরী,
ক্বারি রুহেল আহমদ চৌধুরী,সাধারণ সম্পাদক বোয়ালজুর ইউনিয়ন আওয়ামী লীগ,কালিবাড়ী বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও ইউনিয়ন আঃলীগের যুগ্ন সম্পাদক মোফাজ্জল হোসেন, আং খালিক সাবেক মেম্বার ও গ্রাম পঞ্চায়েত (মোহাম্মদশাল গ্রাম), শাহেব আলি,সমাজ সেবক ও গ্রাম পঞ্চায়েত সোনাপুর , আং ওয়াহিদ সাবেক গণমাধ্যমকর্মী , ব্যাবসায়ী ইউনিয়ন আঃলীগের সাংগঠনিক সম্পাদক মুশাহিদ আলি,সমাজ কর্মী শামিম আহমদ, ব্যাবসায়ী আহমদ আলী, বাদেহস্থিদুর গ্রাম পঞ্চায়েত লয়লুছ গাজি,ফখরুল ইসলাম রাজু সভাপতি লাল সবুজ পেশাজীবি পরিষদ, সাংবাদিক কবির আহমদ সহ সাধারণ সম্পাদক ওসমানী নগর প্রেসক্লাব ও প্রতিনিধি দৈনিক শ্যামল সিলেট,পলাশ পুরকায়স্থ সাধারণ সম্পাদক বালাগঞ্জ অনলাইন প্রেসক্লাব, মুমিন আহমদ, প্রচার সম্পাদক বালাগঞ্জ-ওসমানী নগর উপজেলা প্রেসক্লাব,এনামুল ইসলাম রুহুল গ্রাম পঞ্চায়েত মুহাম্মদ পুর, ও বায়ান্ন টেলিভিশন ও ডেইলি নিউজ পোর্টাল২৪ সাংবাদিক বৃন্দ ও স্থায়ী গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

এদিকে, জিডির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন, অনলাইন নিউজ পোর্টাল২৪ডটনেট’র সম্পাদক এডভোকেট মুজাক্কির হুসেন, প্রকাশক আবরার আহমদ চৌধুরী,বালাগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সভাপতি আবুল কাশেম অফিক,সাধারণ সম্পাদক, পলাশ পুরকায়স্থ, মানবাধিকার কমিশনের কেন্দ্রীয় সমন্বয়ক ও ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস এর বাংলাদেশ এম্বাসাডর ও
ইনডিপেনডেন্ট হিউম্যান রাইটস সোসাইটির সাবেক চেয়ারম্যান সাংবাদিক রুবাইত হাসান, সিলেট জেলা শাখার সভাপতি মুস্তাক আহমদ, ও নিউজ পোর্টাল২৪ডটনেট’র পরিবার। অবিলম্বে প্রকৃত ঘটনার তদন্তপূর্বক প্রকৃত দোসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা ও মিথ্যা জিডি প্রত্যাহারের দাবি জানানো হয়।

প্রেস বার্তা
আতাউর রহমান কাওছার

Advertisements

এ সংক্রান্ত আরও সংবাদ