fbpx

সিলেটে গণধর্ষণের প্রতিবাদে  ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৮:৪৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২০

সিলেটে গণধর্ষণের প্রতিবাদে  ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টারঃ
সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে জিম্মি করে স্ত্রীকে গণধর্ষণের ঘটনায় জড়িত ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে এমসি কলেজ ছাত্রশিবির।

Advertisements

গতকাল (২৬ সেপ্টেম্বর, শনিবার) বিকেল সাড়ে ৫ টার দিকে নগরীর শিবগঞ্জ এলাকায় বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে এমসি কলেজ ছাত্রশিবির সভাপতি ইমদাদুল হক বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা পূণ্যভূমি সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে জিম্মি করে স্ত্রীকে গণধর্ষণের মতো ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। এধরণের নৃশংস ও লোমহর্ষক ঘটনায়দেশবাসী আতঙ্কিত ।

সমাবেশে তিনি বলেন, সরকারের প্রশ্রয়ে ছাত্রলীগ সন্ত্রাসীরা ধর্ষণের মত ঘৃণ্য কাজ নির্বিঘ্নে করে যাচ্ছে। দেশের স্কুল, কলেজ আজ ছাত্রলীগের হাতে নিরাপদ নয়। এসময় তিনি গৃহবধু গণধর্ষণে জড়িতদের অবিলম্বের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

বিক্ষোভ মিছিলে এমসি কলেজ ছাত্রশিবির সেক্রেটারি শাহিন আহমদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

ওদিকে ছাত্রদল বিক্ষোভ মিছিল করতে গেলে পুলিশের বাঁধায় তা পণ্ড হয়।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী বলেন, সিলেটে গণধর্ষণের ঘটনায় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যখন একাত্মতা পোষণ করে শান্তিপূর্ণ মিছিল করে, ঠিক তখনই সরকারের পুলিশ বাহিনী দমন-পীড়নের মাধ্যমে তাদের বাধা প্রদান ও বর্বরোচিত হামলা চালিয়ে আহত করে। নেতাকর্মীদের মামলা-হামলা দিয়ে রাজপথ থেকে দূরে সরানোর অপচেষ্টায় লিপ্ত থাকে।

নেতৃবৃন্দ সরকারের মদদপুষ্ট পুলিশ বাহিনীর উদ্দেশ্যে বলেন, জাতীয়তাবাদী আদর্শের নেতাকর্মীরা দমন-পীড়ন নির্যাতনকে ভয় পায়না। ভয় দেখিয়ে বিএনপি, যুবদল, ছাত্রদল নেতাকর্মীদের দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে চলমান গণতান্ত্রিক আন্দোলন থেকে নিবৃত করা যাবে না। অবৈধ অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাদের আন্দোলন অব্যাহত রাখবে

Advertisements

এ সংক্রান্ত আরও সংবাদ