সিলেটে লিভ ফর লাইফ’র বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২০

সিলেটে লিভ ফর লাইফ’র বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন

আলিম রাজঃ সিলেটের সামাজিক সেচ্ছাসেবী সংগঠন লিভ ফর লাইফ সোশ্যাল অর্গানাইজেশন’র উদ্যোগে আজ আরও একটি ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন সম্পন্ন হয়েছে।নগরীর বাদাঘাটস্থ নলকট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বেলা ২টা থেকে শুরু করে ৪টা পর্যন্ত ক্যাম্পেইন এর কার্যক্রম ছিল।এতে নলকট ও নলকটের পাশ্ববর্তী এলাকার প্রায় ২০০জন মানুষ বিনামূল্যে তাদের রক্তের গ্রুপ জানতে সক্ষম হয়েছে।

ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন নলকট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আব্দুল মালিক সাহেব,সহকারি শিক্ষক বুরহান উদ্দিন সাহেব,অনলাইন পোর্টাল জনতার সিলেটের প্রতিনিধি ওলিউর রহমান,রিপোর্টার মাহবুব আলম,লিভ ফর লাইফ সোশ্যাল অর্গানাইজেশনের এর সেচ্ছাসেবী লাভলী আক্তার,হাবিবা বেগম,আশরাফ আহমেদ,কাওছার আহমেদ রুবেল,মুরাদ আহমেদ,আহমেদ শানুর,সুফিয়ান আহমেদ,মোহাম্মদ মামুন,সাইদুল আহমেদ(রক্তের গ্রুপ নির্ধারক),মুহিবুর রহমান(রক্তের গ্রুপ নির্ধারক),নাজিফা তাসলিমা,জুবেল আহমেদ প্রমুখ।

লিভ ফর লাইফ সোশ্যাল অর্গানাইজেশনের সেচ্ছাসেবী নেতৃবৃন্দ বলেন,বাংলাদেশে প্রতিদিন হাজার হাজার রোগী হাসপাতালে রক্তের অভাবে পড়ে থাকে, আমরা সর্বদা চেষ্টা করি যাতে রক্তের অভাবে কোন রোগী হাসপাতালে পড়ে থাকতে না হয়, আমরা রক্তদাতা নিয়ে ছুটে যাই রক্তের অভাবে পড়ে থাকা রোগীর কাছে।
এসময় তারা ১৮ থেকে ৪৫ বছর এর সকল সুস্থ মানুষকেই স্বেচ্ছায় রক্তদানের জন্য আহবান জানান তারা।

“রক্তদানে হয়না ক্ষতি, জাগ্রত হয় মানবিক অনুভূতি”এই স্লোগানকে সামনে রেখে দিনরাত কাজ করে যাচ্ছে মানবতার ফেরিওয়ালা,একদল সেচ্ছাসেবী তারুণ্য নিয়ে গঠিত সামাজিক সংগঠন লিভ ফর লাইফ সোশ্যাল অর্গানাইজেশন।

উল্লেখ্য যে,গত ৩১ অক্টোবর সিলেটের টিলাগড়ে বটেরতল এলাকায় “লিভ ফর লাইফ সোশ্যাল অর্গানাইজেশনের আরও একটি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছিল।এতে প্রায় ১২০ জন মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ