সিলেটে শপিংমল, মার্কেট ও ফ্যাশন হাউস বন্ধ ঘোষনা;ওসমানীনগরে কি খোলা থাকবে?

প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ, মে ৮, ২০২০

সিলেটে শপিংমল, মার্কেট ও ফ্যাশন হাউস বন্ধ ঘোষনা;ওসমানীনগরে কি খোলা থাকবে?

আলিম রাজঃ

ঈদের সময় কোনো শপিং মল বা বিপণী বিতান খোলা না রাখার সিদ্ধান্ত নিয়েছেন সিলেটের ব্যবসায়ীরা। শুক্রবার (৮ মে) সিটি করপোরেশনে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানান তারা। সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবু তাহের মো. শোয়েব জানান, পরিস্থিতি বিবেচনায় আগামী ১০ মে থেকে সিলেটের কোনো শপিং মল, মা’র্কেট ও ফ্যাশন হাউস না খোলার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে।
ঈদের আগে ব্যবসা প্রতিষ্ঠান না খোলার ব্যাপারেও সবাই একমত। সিলেটের সব ব্যবসায়ীর সঙ্গে আলোচনা করে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন। এর আগে গতকাল বৃহস্পতিবার নগরের নয়াসড়ক এলাকার ব্যবসায়ী সমিতি ঈদে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।
সিলেটের ব্যবসায়ীদের সিদ্ধান্ত সরকারের প্রতিও একটা বড় বার্তা।ব্যবসায়ীরা বলেন, “আমরা আগে চাই নিরাপত্তা, পরে ব্যবসা। আমরা চাই- আগে জীবন, পরে জীবিকা।”
এদিকে ওসমানীনগরের অন্যতম বাণিজ্যিক এলাকা গোয়ালাবাজার,তাজপুর ও দয়ামিরে ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে কিনা এনিয়ে চলছে নানান ধরনের আলোচনা সমালোচনা।
সাধারণ মানুষ বলছেন,সরকার গার্মেন্টসসহ বিভিন্ন প্রতিষ্ঠান সীমিত আকারে খোলার সিদ্ধান্ত নেওয়ার পর গত কয়েকদিন ধরে দেশে আগের তুলনায় বেশি সংখ্যায় করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হচ্ছে। শুক্রবার সকাল পর্যন্ত সরকারি হিসাবে কোভিড-১৯ রোগীর সংখ্যা ১৩ হাজার ছাড়িয়ে যায় এবং এতে মারা গেছে দুইশ’র বেশি।
দেশের মানুষের সার্বিক নিরাপত্তার কথা মাথায় রেখে ওসমানীনগরেও ১০মে থেকে শপিংমল, মার্কেট ও ফ্যাশন হাউস খোলা না রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানিয়েছেন স্থানীয় জনসাধারণ।

এ সংক্রান্ত আরও সংবাদ