আইরিশ ক্রিকেটারের করোনা শনাক্ত :আয়ারল্যান্ড ‘এ’ বাংলাদেশ ক্রিকেট ম্যাচ বন্ধ

খেলাধুলা ডেস্ক:করোনাভাইরাস পরীক্ষায় আয়ারল্যান্ডের এক ক্রিকেটারের ফল পজিটিভ এসেছে। কিন্তু যতক্ষণে খবর পাওয়া গেছে, ততক্ষণে ৩০ ওভার শেষ! ফল আসার পরপরই অবশ্য থেমেছে ব্যাট-বলের লড়াই। স্থগিত করা হয়েছে বাংলাদেশ ইমার্জিং দলের সঙ্গে আয়ারল্যান্ড উলভসের প্রথম আনঅফিসিয়াল ওয়ানডে ম্যাচ।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে নেমেছিল দুই দল। খেলা বন্ধ হওয়ার সময় টস হেরে ব্যাটিংয়ে নামা ইমার্জিংয়ের সংগ্রহ ছিল ৪ উইকেটে ১২২ রান।

আক্রান্ত আইরিশ ক্রিকেটারের নাম রুহান প্রিটোরিয়াস। তাকে তাৎক্ষণিকভাবে আইসোলেশনে নেওয়া হয়েছে। ৩০ বছর বয়সী এই ডানহাতি পেসার মাঠে তো ছিলেনই, ৪ ওভার বোলিংও করেন। ১৪ রান খরচায় তিনি নেন ইয়াসির আলী চৌধুরীর উইকেট।

দুই দলের একমাত্র আনঅফিশিয়াল টেস্টের পর ওয়ানডে সিরিজ শুরু আগে ক্রিকেটারদের দুই দফা করোনাভাইরাস পরীক্ষা করানো হয়েছিল। প্রথম দফায় সবার ফল নেগেটিভ আসে। দ্বিতীয় দফার ফল পাওয়া গেছে এদিন ম্যাচ শুরুর প্রায় দুই ঘণ্টা পর। সেখানে বাকি সবার নেগেটিভ আসলেও প্রিটোরিয়াস হয়েছেন পজিটিভ।

এরপর মাঠে থাকা দুই আম্পায়ার মোর্শেদ আলী খান ও তানভীর আহমেদ জরুরি ভিত্তিতে ম্যাচ স্থগিতের ঘোষণা দেন। দুই দলের খেলোয়াড়রা হোটেলে ফিরে যান। প্রিটোরিয়াসকে নেওয়া হয় আলাদাভাবে।


বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনও আনুষ্ঠানিকভাবে কোনো বিবৃতি দেয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্মকর্তা দ্য ডেইলি স্টারকে বলেছেন, ‘প্রাথমিক সতর্কতার অংশ হিসেবে বিসিবি ম্যাচটি স্থগিত করেছে। যেহেতু, করোনাভাইরাস পরীক্ষার ফল নিয়ে কিছুটা বিভ্রান্তি তৈরি হয়েছে, তাই ম্যাচটি আপাতত স্থগিত থাকবে। যখন সবকিছু পরিষ্কার হয়ে যাবে, তখন সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হবে।’

জৈব সুরক্ষা বলয়ের মধ্যে চলছে সফরকারী উলভস ও স্বাগতিক ইমার্জিংয়ের এই সিরিজ। কিন্তু করোনা পরীক্ষার ফল পাওয়ার আগেই কেন খেলোয়াড়দের মাঠে নামতে দেওয়া হলো, তা জন্ম দিয়েছে বিস্ময়ের।

সূচি অনুসারে, দুই দলের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ চলবে আগামী ১৫ মার্চ পর্যন্ত। এরপর ১৭ ও ১৮ মার্চ অনুষ্ঠিত হবে দুটি টি-টোয়েন্টি। বিসিবির একটি সূত্র জানিয়েছে, পূর্বনির্ধারিত সূচিতে সিরিজ এগিয়ে নিতে পরিকল্পনা আঁটছে বোর্ড।

Recent Posts

  • প্রবাসের খবর

সুপারমার্কেট এসোসিয়েশন ইন কাতালুনিয়ার অভিষেক অনুষ্টান সম্পন্ন

নিজস্ব প্রতিবেদকঃ স্পেনের বার্সেলোনার সুপারমার্কেট ব্যবসায়ীদের সংগঠন সুপারমার্কেট এসোসিয়েশন ইন কাতালুনিয়ার কার্যনির্বাহী কমিটির অভিষেক সম্পন্ন…

10 hours ago
  • জাতীয়

সিলেট-৩ আসনের উপনির্বাচন ৫ আগস্ট পর্যন্ত স্থগিতের আদেশ দিয়েছে হাইকোর্ট

স্টাফ রিপোর্টারঃ করোনা প্রতিরোধে চলমান বিধিনিষেধের মধ্যে আগামী ২৮ জুলাই সিলেট-৩ আসনের উপনির্বাচনের যে তারিখ…

2 days ago
  • জাতীয়
  • রাজনীতি

কঠোর লকডাউনে ও থেমে নেই সিলেট-৩ আসনের নির্বাচনী সভা- সমাবেশ

স্টাফ রিপোর্টার: সারা দেশে চলছে করোনা মহামারির তান্ডব।রবিবার (২৫জুলাই) ২২৮জনের মৃত্যু এটা দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।এ…

2 days ago
  • আইন-অপরাধ

ফেসবুকে আগুনের গুজব : সিলেটে গ্রেফতার ৭

নিজস্ব প্রতিবেদকঃ: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে সিলেটে ভুয়া সাংবাদিকসহ ৭ জনকে গ্রেফতার করেছে…

3 days ago
  • গ্রাম -বাংলা

ওসমানীনগরে দু’পক্ষের সংঘর্ষে মজলিসের সভাপতি ও যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতিসহ ১৪ জন আহত

নিজস্ব প্রতিবেদকঃওসমানীনগরে মসজিদের কাঁঠালের নিলাম ডাকাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতিসহ ১৪…

4 days ago
  • আর্ন্তজাতিক

অবৈধ অভিবাসী ঠেকাতে ফ্রান্সের সাথে ব্রিটেনের ৫৪ মিলিয়ন পাউন্ডের চুক্তি

স্টাফ রিপোর্টার:ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে অবৈধভাবে প্রতিদিন ব্রিটেনে প্রবেশের চেষ্টা করে শত শত অভিবাসন প্রত্যাশি।…

5 days ago

This website uses cookies.