fbpx

আলেম উলামাদের গ্রেফতার ও হয়রানী বন্ধ করতে হবে, হেফাজতে ইসলাম ইউ কে

প্রকাশিত: ১:৫৮ পূর্বাহ্ণ, এপ্রিল ১৪, ২০২১

আলেম উলামাদের গ্রেফতার ও হয়রানী বন্ধ করতে হবে, হেফাজতে ইসলাম ইউ কে

লন্ডন প্রতিনিধি:

Advertisements

সারাদেশে আলেম উলামাদের বিরুদ্ধে সাজানো মামলা গ্রেফতার , রিমান্ড হয়রানী তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজীজুল হক ইসলামাবাদী ও আলেমে দ্বীন মাওলানা রফিকুল ইসলাম মাদানী সহ গ্রেফতারকৃত সকল উলামায়ে কেরামের মুক্তি দাবী করেছে। হেফাজতে ইসলাম ইউ কে ও ইউরোপ ।

এক যৌথ বিবৃতিতে হেফাজতে ইসলাম ইউ কে র সভাপতি মাওলানা আব্দুল কাদির সালেহ ও হেফাজতে ইসলাম ইউরোপের সভাপতি মাওলানা মুফতি শাহ সদরুদ্দিন এ দাবী জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন ,গত ২৬ শে মার্চে বায়তুল মোকাররমে সাধারন মুসল্লিদের উপর পুলিশের গুলি এবং সরকারদলীয় ক্যাডারদের আক্রমনের দায় সরকার কোনভাবেই এড়াতে পারেনা ।পারেনা হাটহাজারী এবং ব্রাম্মনবাডিয়ায় গুলি বর্ষন করে মানুষ হত্যার দায় ও ।আমরা বিষ্মিত হয়েছি সংসদে স্বরাষ্ট্র মন্ত্রীর অসত্য ও একরোখা বিবৃতিতে ।

তাঁরা স্বরাষ্ট্রমন্ত্রীকে জিজ্ঞেস করে বলেন , ক্ষমতার জোরে আপনারা মিথ্যাকে বলবৎ করতে চাইছেন। প্রতিবাদী মানুষ হত্যা আপনার কাছে যৌক্তিক কিন্তু নিহতের প্রতিক্রিয়া প্রদর্শন অপরাধ ! মনে রাখবেন , যত যাই বলুন ইতিহাস কিন্তু মোটেই অন্ধ নয় ।এক সময় আপনাদেরকে ইতিহাসের আদালতে দাঁড়াতে হবে ।

নেতৃবন্দ বলেন, দেশ ব্যাপী সৃষ্ঠ ধর্ষন বিরোধী গণ প্রতিবাদ, জেলখানায় মোশতাকের মৃতু, আলজাজিরার কর্তৃক সরকারের মাফিয়া চক্রের স্বরুপ উন্মোচন ও সাম্প্রদায়িক মোদী বিরোধী আন্দোলনে গড়ে উঠা জনমতের মোড়কে ভিন্নখাতে প্রবাহিত করার জন্যেই সরকারী বাহিনী এ পরিস্থিতি তৈরী করেছে ।
তাঁরা বলেন জনগনকে একেবারেই বোকা ভেবে থাকলে আপনারা নির্ঘাত ভুল করবেন । আপনাদের দুরভিসন্ধি এখন আর কারো কাছে গোপন নেই ।আমরা এহেন মিথ্যাচার, উলামায়ে কেরামের চরিত্র হরন প্রচেষ্ঠা , হয়রানী
ও গ্রেফতারের তীব্র নিন্দা জানাই । এবং অবিলম্বে হেফাজতের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজীজুল হক ইসলামাদী ও মাওলানা রফিকুল ইসলাম মাদানী সহ সকল গ্রফতাকৃত উলামায়ে কেরামের অবিলম্বে মুক্তি ও হেফাজতের কেন্দ্রীয় আমীর ও মহাসচিব সহ সকল নেতৃবৃন্দের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানাচ্ছি।

Advertisements

এ সংক্রান্ত আরও সংবাদ