ওসমানীনগরে বাস চাপায় যুক্তরাজ্য প্রবাসী নিহত,বিক্ষুব্ধ জনতার গাড়ি ভাংচুর,আগুন

আলিম রাজঃসিলেটের ওসামনীনগর উপজেলার গোয়ালাবাজার যাত্রী ছাউনির সামনে দুর্ঘটনায় এক পথচারী নিহত হয়েছেন। নিহতের নাম চাঁন মিয়া(যুক্তরাজ্য প্রবাসী)। তার বাড়ী গোয়ালাবাজার ইউনিয়নের করনসী।আজ বিকাল ৩-৫০ মিনিটের সময় ঘটনাটি ঘটে।

ঘটনার পর পরই ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ জনতা। এ সময় সিলেট-শেরপুর সড়কে একাধিক যাত্রীবাহী বাস ভাঙচুরসহ দুর্ঘটনাকবলিত বাসে আগুন দেওয়া হয়। প্রায় ৪০ মিনিটের অবরোধে দূরপাল্লার প্রচুর যান মহাসড়কের উভয়দিকে আটকা পড়ে।
জানা যায়, বুধবার বিকেল পৌনে ৪টার দিকে যুক্তরাজ্য প্রবাসী (স্থানীয় করনসী গ্রামের বাসিন্দা) চান মিয়া তার নববিবাহিত স্ত্রী আয়েশা সিদ্দিকাসহ পরিবারের সদস্যদের নিয়ে গোয়ালাবাজার যাত্রী ছাউনির সামনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় সিলেট থেকে ছেড়ে আসা শেরপুরগামী যাত্রীবাহী মনি পরিবহনের বাস (ঢাকা মেট্রো-জ- ১১-২২৬৪) একটি অটোরিকশা ও একটি রিকশাকে ঠেলে রাস্তার পাশে দাঁড়ানো পথচারীদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই প্রবাসী চান মিয়া নিহত হন। মারাত্মক আহত হন একই গ্রামের চুনু মিয়া ও হাবসপুর গ্রামের নূর মিয়া। আহতদের তাৎক্ষণিক সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

দুর্ঘটনার পর পরই শত শত বিক্ষুব্ধ জনতা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে ৫টি বাস ভাঙচুর ও দুর্ঘটনাকবলিত বাসে আগুন দেন। এদিকে বাস ভাঙচুর করতে গিয়ে আরও চারজন আহত হন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। পরবর্তীতে হাইওয়ে পুলিশ ও থানা পুলিশ স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় উত্তেজিত জনতাকে ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের আশ্বাস দিলে প্রায় ৪০ মিনিট পর মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

নিহত প্রবাসীর স্ত্রী আয়েশা সিদ্দিকা বলেন, ‘আমার স্বামীসহ আমরা বাজারে কেনাকাটা শেষ করে যাত্রী ছাউনির সামনে দাঁড়িয়ে একজনের জন্য অপেক্ষা করছিলাম। এ সময় হঠাৎ করে বেপরোয়া গতির বাস আমাদের দিকে এগিয়ে এলে আমরা হতবিহ্বল হয়ে পড়ি। পেছন ফিরে চেয়ে দেখি আমার স্বামীর নিথর দেহ বাসের নিচে।’ গত ২৫ ডিসেম্বর তাদের বিয়ে হয়েছে বলে জানান তিনি।

Recent Posts

  • শোক সংবাদ

ওসমানীনগরে সাবেক অধ্যক্ষ বিশিষ্ট আলেমে দ্বীন আব্দুর রব আর নেই

ওসমানীনগর প্রতিনিধি:ওসমানীনগর উপজেলার থানাগাঁও গ্রামের বাসিন্দা ও মাদারবাজার ফয়জুল উলুম হাফিজিয়া সিনিয়র মাদরাসার সাবেক অধ্যক্ষ…

13 hours ago
  • কমিউনিটি নিউজ
  • সারাদেশ

সিলেটের ওসমানীনগর উপজেলার সেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ রক্ত দান ও সমাজ কল্যাণ সংস্থা’র আহবায়ক কমিটি গঠন

বদরুল ইসলাম:১লা আগস্ট রবিবার দুপুর ১ঘটিকায় ওসমানীনগরের উসমানপুর ইউনিয়নের পাঁচপাড়া বাজারে নবজাগরণ রক্তদান ও সমাজ…

1 day ago
  • প্রবাসের খবর

লন্ডনে বন ও পরিবেশ মন্ত্রীকে জুড়ী ওয়েলফেয়ার ও এডুকেশন ট্রাস্ট কর্তৃক সংবর্ধনা প্রদান

সৈয়দ জুয়েল হোসেন:জুড়ী উপজেলা ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট ইউকের সদস্যবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎকার করেন, গণপ্রজাতন্ত্রী…

3 days ago
  • আইন-অপরাধ
  • গ্রাম -বাংলা

ওসমানীনগরে প্রতিপক্ষের অতর্কিত
হামলায় গুরুতর আহত-১

ওসমানীনগর প্রতিনিধি:ওসমানীনগরে পূর্ব শত্রæতার জের ধরে প্রতিপক্ষের অতর্কিত হামলায় গুরুতর আহত হয়ে দীর্ঘ ১০ দিন…

6 days ago
  • প্রবাসের খবর

সুপারমার্কেট এসোসিয়েশন ইন কাতালুনিয়ার অভিষেক অনুষ্টান সম্পন্ন

নিজস্ব প্রতিবেদকঃ স্পেনের বার্সেলোনার সুপারমার্কেট ব্যবসায়ীদের সংগঠন সুপারমার্কেট এসোসিয়েশন ইন কাতালুনিয়ার কার্যনির্বাহী কমিটির অভিষেক সম্পন্ন…

6 days ago
  • জাতীয়

সিলেট-৩ আসনের উপনির্বাচন ৫ আগস্ট পর্যন্ত স্থগিতের আদেশ দিয়েছে হাইকোর্ট

স্টাফ রিপোর্টারঃ করোনা প্রতিরোধে চলমান বিধিনিষেধের মধ্যে আগামী ২৮ জুলাই সিলেট-৩ আসনের উপনির্বাচনের যে তারিখ…

1 week ago

This website uses cookies.