কারবালার ইতিহাস বিকৃতির দ্বারা ঈমান ও আক্বিদা ধ্বংসের সূক্ষ্ম পায়তারা চলছে—সুলতান আহমদ

প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২১


ফারুক আহমদ
স্টাফ রিপোর্টার

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সুলতান আহমদ বলেছেন, ৬৮০ খ্রিষ্টাব্দে পাপিষ্ঠ ইয়াযীদ ও তার বাহিনীর দ্বারা আঘাতপ্রাপ্ত হওয়া ইসলামকে স্ব-মর্যাদায় প্রতিষ্ঠিত রাখার ইতিহাস মুসলমান জাতি দিনদিন ভুলে যাচ্ছে। সম্প্রতি কারবালার হৃদয়বিদারক ইতিহাসকে বিকৃত করে কিছু গোষ্ঠী ফিতনার বিষবাষ্প ছড়াচ্ছে। রাসূল (সা.)-এর প্রিয় দৌহিত্র ইমাম হোসাইন (রা.)-এর শাহাদাতের হুকুমদাতা ইয়াযীদকে তারা নির্দোষ প্রমাণ করতে চায়, অথচ আহলে বাইতের পবিত্র রক্তে রঞ্জিত হয়েছিল পাপিষ্ঠ ইয়াযীদের হাত। সে ছিল ক্ষমতালোভী, বদমেজাজী, মদ্যপায়ী মানুষ। কিন্তু বর্তমানে কিছু লোক এই দুষ্কৃতিকারীর পক্ষ নিয়ে ফিতনা তৈরির অপপ্রয়াস চালাচ্ছে। সরলপ্রাণ মুসলমানদের অন্তর থেকে আহলে বাইতের মুহাব্বাত ছিনিয়ে নিতে চেষ্টা করছে। কারবালার ভুল ইতিহাস প্রচারের মাধ্যমে মুসলমানদের ঈমান ও আক্বিদা ধ্বংসের পায়তারা চালাচ্ছে। এক্ষেত্রে সচেতন মুসলমানদের উচিত কারবালার সঠিক ইতিহাস সম্পর্কে জানা, আহলে বাইতের মর্যাদা সম্পর্কে জানা এবং দলিল ভিত্তিক ইয়াযীদি চক্রের যথোচিত মোকাবিলা করা।

তিনি আজ রবিবার ২৯ আগস্ট উপজেলা কার্যালয়ে তালামীযে ইসলামিয়া ওসমানীনগর উপজেলা আয়োজিত “চেতনায় শুহাদায়ে কারবালা” শীর্ষক আলোচনা সভা ও দুয়া মাহফিলে উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি ফয়ছল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তুহিন আহমদের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের সিলেট পশ্চিম জেলা সহ-সভাপতি সালেহ আহমদ ও অর্থ সম্পাদক মাহবুব খাঁন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ওসমানীনগর উপজেলা শাখার সহ-সভাপতি জুনায়েদ আহমদ তালুকদার, জাকির হোসাইন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ খাঁন, প্রচার সম্পাদক আব্দুল কাইয়ূম রাফি, অফিস সম্পাদক সৈয়দ মিজানুর রহমান, সহ-অফিস সম্পাদক ওলিউর রহমান, প্রশিক্ষণ সম্পাদক মিজানুর রহমান, সহ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহদী চৌধুরী, সদস্য- রুমান আহমদ ও সুমেল আহমদ প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ