fbpx

ফেইসবুকে সরকার বিরোধী লেখার অভিযোগে যুবদল নেতার বিরোদ্ধে ডিজিটাল নিরাপত্তাআইনে মামলা

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২১

ফেইসবুকে সরকার বিরোধী লেখার অভিযোগে যুবদল নেতার বিরোদ্ধে ডিজিটাল নিরাপত্তাআইনে মামলা

ওসমানীনগর (সিলেট) সংবাদদাতা:
ফ্রান্সের প্যারিস শহরে থেকেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সরকার বিরোধী লেখালেখির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আসামি হলেন স্থানীয় পূর্ব গৌরীপুর ইউপি যুবদলের সাবেক সভাপতি ইয়াছিন আলী। এ ঘটনার পর থেকে দেশে অবস্থানরত তার পরিবারের সদস্যরা আতংকে রয়েছেন।
মামলার এজাহার থেকে জানা যায়,সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রী এবং আওয়ামীলীগের উন্নয়ন মূলক কর্মকান্ডের চরম বিরোধীতা করে ফেইসবুকের স্ব স্ব আইডিতে বিভিন্ন কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেন উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এম মুজিবুর রহমান, পূর্ব গৌরীপুর ইউপি যুবদলের সাবেক সভাপতি ও বর্তমানে আমরা জিয়ার সৈনিক ফ্রান্স শাখার প্রচার সম্পাদক যুবদল নেতা ইয়াছিন আলীসহ বিভিন্ন নেতাকর্মী। তাদের এই লেখাগুলো বিএনপি ও জামায়াত দলীয় নেতা কর্মীরা লাইক শেয়ার করলে বর্তমান সরকার দলীয় নেতা কর্মীদের আবেগ অনুভুতিতে আঘাত হানে। এতে ক্ষুব্দ হয়ে ২০২০ সালের ৪ সেপ্টেম্বর স্থানীয় পূর্ব গৌরীপুর ইউপি’র ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ শায়েস্তা মিয়া বাদী হয়ে এম. মুজিবুর রহমানকে ১ নম্বর আসামি এবং ইয়াছিন আলীকে ২নম্বর ও এজাহারভূক্ত ২২জন এবং অজ্ঞাতনামা ২৫০/৩০০ জনকে আসামি করে বালাগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এজাহার দায়ের করেন। থানা পুলিশ ঐদিনই মামলাটি নথিভূক্ত করে (মামলা নং-০১),এবং জিআর মামলা নং ৪০/২০২০ । ঘটনার পর থেকে প্রবাসী ইয়াছিনের পরিবার চরম উৎকন্ঠায় রয়েছেন।
প্রবাসী ইয়াছিন আলীর মা জয়তুন বিবি জানান, আমার ছেলে ফ্রান্সে বসবাস করে। বিদেশে থেকে সে আসামি হয়েছে। আমি মামলা থেকে তার অব্যাহতি চাই।
বালাগঞ্জ থানার অফিসার্স ইন্চার্জ গাজী আতাউর রহমান বলেন, সরকার দলীয় স্থানীয় একজন নেতা মামলাটি করছেন। বিষয়টিতে দেশে বিদেশে থাকা লোকজন রয়েছেন। বিষয়টি নিশ্চিত হতে মামলাটি সিআইডি তদন্ত করবে।

Advertisements
Advertisements

এ সংক্রান্ত আরও সংবাদ