বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদের বিশুদ্ধভাবে কুরআন শিক্ষার কোর্সের পুরস্কার বিতরনী অনুষ্টান অনুষ্টিত

প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃস্পেনের পর্যটন নগরী বার্সেলোনার Calle LLuna -11 বাংলাদেশী কমিউনিটি পরিচালনাধীন ক্রয়কৃত বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদ এর ব্যবস্থাপনায়
বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদ মাদ্রাসা বিভাগ বাচ্চাদের গ্রীষ্মকালীন ছুটিতে বিশুদ্ধভাবে কুরআন শিক্ষার জন্য Intensive Quran & Tajweed course 2021 নামে বিশেষ এক‌টি কোর্স শুরু করেছিলো জুন মাসের ২৮ তারিখ থেকে। অদ্য (১২/০৯/২০২১) রবিবার   বিকাল ৩টায় সেই কোর্সের ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান মসজিদের হল রুমে অনুষ্ঠিত হয়।

বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদ সভাপতি শহিদ আহমদের  সভাপতিত্বে ও মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুজিবুর রহমান ও মাদ্রাসার সিনিয়র টিচার মাওলানা হারুনুর রশীদ এর যৌথ সঞ্চালনায় অনুস্টানে বাচ্চাদের মা,বাবা সহ বার্সেলোনায় বসবাসরত আলেম ওলামা এবং বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বাচ্চাদের ইসলামিক নাশিদ সবার মন জয় করে।
অত্যন্ত সুন্দর ও সুশৃঙ্খলভাবে অনুষ্ঠান টি সম্পন্ন হয়। উপস্থিত সকল কে বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদের পক্ষ থেকে আগত সবাই কে কৃতজ্ঞতা জানানো হয়।

অনুষ্ঠানে অতিথি গণ তাদের বক্তব্যে তাজবীদ সহ কুরআন শিক্ষার গুরুত্ব তুলে ধরেন,নিজেদের বাস্তব জীবনে ইসলাম চর্চা এবং কুরআন সুন্নাহ অনুযায়ী জীবন পরিচালনা এবং প্রবাসে সুন্দর এক‌টি বাংলাদেশী কমিউনিটি গঠনে ও পরামর্শ দেন।
পরিশেষে ভেরানো কোর্সের ফলাফল ঘোষণা ছাত্রদের মাঝে পুরস্কার বিতরণ এবং মুসলিম উম্মাহের জন্য দোয়া করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ