বার্সেলোনা মুসলিম কমিউনটির ঈদ পূর্ণমিলনী ও ইসলামীক সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশিত: ১১:৫৮ অপরাহ্ণ, মে ২৪, ২০২১

বার্সেলোনা মুসলিম কমিউনটির  ঈদ পূর্ণমিলনী ও ইসলামীক সাংস্কৃতিক অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার:বর্তমানে চলমান অবস্থায় শারীরিক দূরত্ব বজায় রেখে ও সরকার নির্দেশিত বিধিনিষেধ মেনে থাকলেও মানবিক ও আত্মিক দূরত্ব নিশ্চয়ই নেই। বলার অপেক্ষা রাখে না এবারের পবিত্র ঈদ-উল-ফিতর আমাদের প্রত্যেকেই জন্য ই একটি ব্যতিক্রমধর্মী ঈদ হিসেবে উদযাপিত হচ্ছে। নানা অপ্রাপ্তি ও অপূর্ণতা ছাপিয়ে সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে বর্তমানে চলমান অবস্থায় বার্সেলোনা মুসলিম কমিউনিটির  উদ্যোগে ,বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদে ২২ মে, শনিবার ২০২১ইং তারিখে বিকাল ৬.০০ঘটিকায় অনুষ্ঠিত হয় ঈদ পুনর্মিলনী ও ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠান-২০২১।

ঈদ পুনর্মিলনীর এই আনন্দ উৎসবে যোগ দিতে মসজিদে  বিকাল থেকেই বার্সেলোনায় বসবাসরত  বাংলাদেশী মুসলিম নারী,পুরুষ,ও বাচ্চারা আসা শুরু করেন।

আবুল কালাম আজাদের সঞ্চালনায় ঈদের এই আনন্দ উৎসবে  বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল বক্তব্য, ইসলামিক নাশিদ,কবিতা পাঠ, ছোট   বাচ্চাদের নাশিদ সবাইকে মুগ্ধ করে।

অনুষ্ঠানে  বক্তব্য দেন আব্দুস শহিদ, আব্দুল মুকিত খান,মাসুম আহমেদ,শিপলু আহমেদ প্রমুখ।

পুনর্মিলনীতে আসা সবাইকে ধন্যবাদ জানিয়ে তাঁরা বলেন, রমজান মাস ছিল মুসলমানদের জন্য এক মাসের প্রশিক্ষণ কোর্স। এই কোর্সের মূল উদ্দেশ্য হলো তাকওয়া অর্জন করা। তাকওয়াভিত্তিক ব্যক্তি গঠন এবং ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠিা হলেই কেবল রোজা পালন এবং ঈদ আনন্দ অর্থবহ হবে। বর্তমান সমাজের অনাচার অবিচার পাপাচারের মূল কারণ হলো আল্লাহর ভয় না থাকা।

এ সংক্রান্ত আরও সংবাদ

faster