fbpx

মধ্যরাতে ক্যাম্পাসে আতশবাজি ফুটিয়ে ইবির বহিষ্কৃত ছাত্রলীগ নেতার জন্মদিন পালন

প্রকাশিত: ১০:১৯ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২১

মধ্যরাতে ক্যাম্পাসে আতশবাজি ফুটিয়ে ইবির বহিষ্কৃত ছাত্রলীগ নেতার জন্মদিন পালন

নিউজ ডেক্স: মধ্যরাতে ক্যাম্পাসে আতশবাজি ও হৈ-হুল্লোড়ের মাধ্যমে জন্মদিন পালন করেছে ছাত্রলীগ। রোববার ইসলামী বিশ্ববিদ্যালয়ে এ ঘটনা ঘটে। শাখা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও এক সময়ের বহিষ্কৃত ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাতের জন্মদিন কে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

Advertisements

জানা যায়, আজ ৮ নভেম্বর রাত ১২ টা ১ মিনিটে শেখ রাসেল হলে তার জন্মদিন উপলক্ষে এক অনুষ্টানের আয়োজন করে কেক কাটা হয়। এছাড়া পরদিন আনুমানিক রাত দশটার দিকে বঙ্গবন্ধু হলের সামনে আরেক দফায় কেক কাটা হয়। এসময় প্রচুর পরিমাণে আতশবাজি, পটকা ফুটানো হয়। যা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক সৃষ্টি করে।

খোঁজ নিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের অনেকেরই পরীক্ষা চলমান তারা কোর্সের পড়া শেষ করতে ব্যাস্ত। শীতের রাতে অনেকেই ঘুমিয়ে পড়েছে। কিন্তু ফয়সাল সিদ্দিকী আরাফাতের জন্মদিন পালন কেন্দ্র করে কেক কাটার সময় আতবাজির শব্দ ও হৈ হুল্লোড়ের সৃষ্টি হয়।

এতে করে ক্যম্পাসের অবস্থানরত শিক্ষক- শিক্ষার্থীদের মধ্যে ভীতিকর পরিবেশের সৃষ্টি হয়েছে। নিস্তব্ধতার মধ্যে হঠাৎ বাজির শব্দে অনেকেই আতকে উঠেছেন। কোথায় কি হলো। যারা পড়ায় ব্যস্ত ছিল তার বই ছেড়ে খোঁজখবরে ব্যাস্ত কোথায় কোন দূর্ঘটনা ঘটেছে। তাদের পড়ার পরিবেশ বিঘ্নিত হয়েছে।
নিস্তব্ধতায় হঠাৎ শব্দদূষণের সৃষ্টি করায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী জানান, আমাদের পরীক্ষা চলছে। হঠাৎ এমন শোরগোল ও প্রচন্ড শব্দে আমরা আতঙ্কিত হয়ে পড়ি। আমাদের পড়াশোনায় ব্যাঘাত ঘটে।

উল্লেখ্য, ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত এর আগে মন্দির ভাঙার দায়ে অভিযুক্ত হয়ে ছাত্রলীগ থেকে দীর্ঘদিন বহিষ্কার ছিলেন। এছাড়া তার ও তার কর্মীদের বিরুদ্ধে মাদকসেবীদের নিয়ন্ত্রণেরও অভিযোগ রয়েছে।

Advertisements

এ সংক্রান্ত আরও সংবাদ